Finance NewsHoop Tech

গ্রাহক সরতেই নড়ল টনক, অবশেষে কম দামের প্ল্যান আনল জিও, শুরু মাত্র ৫১ টাকা থেকে

দেশের বেসরকারি টেলিকম সংস্থাগুলির অন্যতম রিলায়েন্স জিও (Reliance Jio)। মুকেশ অম্বানির সংস্থা শুরুর দিকে কম খরচে ইন্টারনেট সুবিধা দিলেও ধীরে ধীরে দাম বাড়াতে দেখা গিয়েছে এই সংস্থাকে। বিশেষ করে সম্প্রতি জিও যেভাবে এক ধাক্কায় দাম বাড়িয়ে দিয়েছে প্রতিটি রিচার্জ প্ল্যানের, তাতে কপালে চিন্তার ভাঁজ পড়েছে অনেকেরই। রিচার্জ প্ল্যান বাড়ানোর সঙ্গে সঙ্গে কয়েকটি প্ল্যান বন্ধও করে দেওয়া হয়েছে জিওর তরফে। তবে একই সঙ্গে গ্রাহকদের সুবিধার কথা ভেবেও কিছু উদ্যোগ নিয়েছে মুকেশ অম্বানির সংস্থা।

বর্তমানে প্রায় ৪৮ কোটি গ্রাহক রয়েছে জিওর। তাদের জন্য নতুন করে ৩ টি ৫জি ডেটা বুস্টার প্ল্যান চালু করা হয়েছে সংস্থার তরফে। সাধারণ রিচার্জ প্ল্যানের পাশাপাশি বেশ কিছু ডেটা বুস্টারও রয়েছে জিওর। যেসব গ্রাহকরা দৈনিক ১ জিবি বা ১.৫ জিবি করে ইন্টারনেটের সুবিধা পেয়ে থাকেন, তাদের জন্য এই এই ডেটা বুস্টার প্ল্যানগুলি অতিরিক্ত ইন্টারনেট পরিষেবা দিয়ে থাকে। সক্রিয় থাকা প্ল্যানগুলির মতোই বৈধতা থাকে ডেটা বুস্টারগুলির।

এবার এর মধ্যে আরো কিছু নতুন প্ল্যান নিয়ে এল জিও। এই ডেটা বুস্টারগুলি রয়েছে ট্রু আনলিমিটেড আপগ্রেড বিভাগের অধীনে। জানা গিয়েছে, নতুন ডেটা বুস্টারগুলির দাম রাখা হয়েছে ৫১ টাকা, ১০১ টাকা এবং ১৫১ টাকা। আনলিমিটেড ৫জি ডেটা পাওয়া যাবে এই প্ল্যানগুলিতে। ১০১ টাকার প্ল্যানে ৬ জিবি ৪জি ডেটা পাবেন গ্রাহকরা। যারা ১ জিবি বা ১.৫ জিবি ডেটা সহ ২ মাসের বৈধতার কোনো প্ল্যান রিচার্জ করবেন তারাই এই ডেটা বুস্টার প্ল্যানের সুবিধা নিতে পারবেন।

১৫১ টাকার প্ল্যানে পাওয়া যাবে মোট ৯ জিবি ডেটা। পাশাপাশি আনলিমিটেড ৫জি ডেটাও দেওয়া হবে এই প্ল্যানে। যারা দৈনিক ১ জিবি বা ১.৫ জিবি ডেটা প্ল্যান রিচার্জ করবেন তারাই এই প্ল্যানের সুবিধা নিতে পারবেন। জিওর ৫১ টাকার প্ল্যানে আনলিমিটেড ৫জি ডেটা সহ ৩ জিবি ৪জি ডেটা পাওয়া যাবে। যাদের এক মাসের জন্য ১.৫ জিবি ডেটা প্ল্যান নেওয়া থাকবে তারাই নিতে পারবেন এই ডেটা বুস্টার প্ল্যানের সুবিধা।

Related Articles