Hoop Life

Lifestyle: দাঁতের হলুদ দাগ ছোপ দূর করার সহজ পাঁচটি টিপস শিখে নিন

দাঁতের ওপর হওয়া দাগ হইতেছে আমাদের অনেক সময় অস্বস্তিতে ফেলে। এছাড়া দাঁতের গোড়ায় গোড়ায় হওয়া হলুদ দাগ অনেক সময় দাঁতের বেশি পরিমাণে ক্ষতি করে। কিন্তু কেমন হয় যদি বাড়িতে থাকা কয়েকটা সহজ টিপস ফলো করেই আপনি দাঁতের এই সমস্যার সমাধান করতে পারেন, চলুন আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কি এই পাঁচটি সহজ টিপস।

১) সকালবেলা ঘুম থেকে উঠে যদি বাসি মুখে নারকেল তেল কিংবা সরষে তেল মুখে নিয়ে অন্তত দশ মিনিট কুলকুচি করতে পারেন, তাহলে দাঁতের হলুদ দাগ অনেকাংশে কমে যায়।

২) দাঁতের হলুদ দাগ দূর করতে পাতিলেবুর খোসা একদম ফেলে দেবেন না। পাতি লেবুর খোসা শুকিয়ে গুড়ো করে যদি নারকেল তেল সরষের তেলের সঙ্গে মিশিয়ে ভালো করে দাঁত ব্রাশ করার মতন করে ব্রাশ করতে পারেন, তাহলেও হলুদ দাগ সহজে চলে যাবে।

৩) দাঁতের হলুদ দাগ দূর করতে এক টেবিল চামচ হলুদ এর সঙ্গে ২ টেবিল চামচ সরষের তেল ভালো করে মিশিয়ে মিশ্রণটি ভালো করে তাদের পেস্ট করে ঘষে ঘষে ম্যাসাজ করুন। এরকম কিছুদিন করার পরে দেখবেন দাঁতের উপরের হওয়া হলুদ দাগ সহজে দূর হয়ে গেছে।

৪) দাঁতের উপরে হওয়া হলুদ দাগ দূর করতে সাহায্য করে বেকিং সোডা। সামান্য পরিমাণে বেকিং সোডা, সাদা টুথপেস্ট এর মধ্যে মিশিয়ে মিশ্রণটি দিয়ে ভালো করে দাঁত ব্রাশ করলে কিন্তু দাঁত একেবারে ঝকঝকে হয়ে যাবে।

৫) দাঁত পরিষ্কার এবং ঝকঝকে করতে এক টেবিল চামচ লেবুর রস সামান্য এর সাথে বেকিং সোডা এবং ১ টেবিল-চামচ সরষের তেল খুব ভাল করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি দাঁতের উপরের ঘষে ঘষে লাগিয়ে কুলকুচি করে ধুয়ে ফেলুন।

whatsapp logo