Hoop PlusTollywood

Ritabhari Chakraborty: সন্তানদের সাথে শিশু দিবস পালন ‘মা’ ঋতাভরীর, অভিনেত্রীকে স্যালুট অনুরাগীদের

14 ই নভেম্বর, শিশু দিবসে প্রায় গোটা দিনটাই ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) কাটালেন তাঁর দত্তক পুত্র-কন্যাদের সাথে। অনেকেই হয়তো অবগত নন, ‘আইডিয়াল স্কুল ফর দ্য ডিফ’-এর শিশুদের দত্তক নিয়েছেন ঋতাভরী। মুক ও বধির শিশুদের ভালোবাসাই তাদের ভাষা। সেই ভাষা বোঝেন ঋতাভরী। তাঁর জন্মদিনের কেকও সন্তানদের সাথেই কেটেছিলেন তিনি। শিশু দিবসেও আনন্দে মাতলেন সন্তানদের নিয়ে।

সেই ছবি শেয়ার করে ঋতাভরী লিখেছেন, তিনি গত জন্মে নিশ্চয়ই কোনো পূণ্য কর্ম করেছিলেন যার জন্য তিনি তাঁর সন্তানদের পালিতা মা হতে পেরেছেন। সারাদিন ধরে তাঁরা সকলে মিলে ফুচকা, আইসক্রিম, কেক খেয়েছেন। ছিল সামান্য লাঞ্চের আয়োজন এবং সুন্দর আগামীর জন্য অনেক প্রতিশ্রুতি। এদিন ‘হ্যাপি চিলড্রেন্স ডে’ লেখা চকোলেট কেক নিয়ে গিয়েছিলেন ঋতাভরী। ছিল একটি রেড ভেলভেট কেকও। ঋতাভরীর পরনে ছিল সাদা রঙের ফ্লোরাল প্রিন্টেড সালোয়ার-কামিজ। সাথে ছিলেন তাঁর মা শতরূপা স্যান্যাল (Shatarupa Shanyal)। লাল-নীল-সাদা রঙের বেলুনে চারিদিক সাজানো হয়েছিল। শতরূপাই কাটলেন কেক। তাঁর পরনে ছিল সাদা রঙের শাড়ি ও লাল রঙের ব্লাউজ।

সকলের হাতে প্রজাপতি ট‍্যাটু করিয়েছিলেন ঋতাভরী। তবে এগুলি অবশ্যই টেম্পোরারি। সন্তানদের জড়িয়ে ধরে আদর করেছেন তিনি। সেই ছবি শেয়ার করে ঋতাভরী লিখেছেন, তাঁর হৃদয় আজ পরিপূর্ণ। সকলকে শিশুদিবসের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। অনুরাগীরাও তাঁদের বং ক্রাশকে জানিয়েছেন শিশুদিবসের শুভেচ্ছা। প্রকৃতপক্ষে, ঋতাভরীর শৈশব ছিল বড্ড এলোমেলো। তাঁর বাবার অত্যাচারে দুই মেয়েকে নিয়ে মা সংসার ছেড়ে বেরিয়ে আসতে বাধ্য হয়েছিলেন। কার্যতঃ একা হাতেই চিত্রাঙ্গদা (Chitrangada) ও ঋতাভরীকে বড় করে তুলেছেন শতরূপা।

নিজের মেয়েবেলার সাথে তাঁর দত্তক সন্তানদের শৈশবের মিল খুঁজে পান ঋতাভরী। তাই বছরের পর বছর ধরে সন্তানদের এভাবেই রক্ষা করে চলেছেন তিনি।

whatsapp logo