whatsapp channel

টাকার লোভে মেয়েকে ভাড়া দিলেন বাবা, সাহসী দৃশ্যে ভরপুর এই ওয়েব সিরিজ

লকডাউনের সময় থেকেই ওটিটির উপর বেড়েছে মানুষের নির্ভরতা। একসময় দর্শকদের অত্যন্ত পছন্দের বিনোদন ছিল ধারাবাহিক। কিন্তু লকডাউনের সময় ধারাবাহিকের দর্শকদের একটি বড় অংশ হয়ে ওঠেন ওয়েব সিরিজের ফ্যান। এই সুযোগেই…

Avatar

Nilanjana Pande

লকডাউনের সময় থেকেই ওটিটির উপর বেড়েছে মানুষের নির্ভরতা। একসময় দর্শকদের অত্যন্ত পছন্দের বিনোদন ছিল ধারাবাহিক। কিন্তু লকডাউনের সময় ধারাবাহিকের দর্শকদের একটি বড় অংশ হয়ে ওঠেন ওয়েব সিরিজের ফ্যান। এই সুযোগেই স্থান করে নিয়েছে ‘উল্লু’, ‘প্রাইম শটস’, ‘এমএক্স প্লেয়ার’-এর ওটিটি যেখানে ছেয়ে রয়েছে অবাধ যৌনতা। কেন্দ্রীয় মন্ত্রক থেকে প্রায়ই শোনা যায়, এই ধরনের ওয়েব সিরিজের উপর নিয়ন্ত্রণ শুরু হবে। কিন্তু প্রকৃতপক্ষে তা ঘটে না। কারণ ব্যক্তি জীবনে যৌনতার প্রয়োজন রয়েছে। বহু মানুষ একবিংশ শতকে একাকীত্ব দূর করতে যৌনতার উপর নির্ভরশীল। অদ্ভুত লাগলেও এই কথা সত্যি। অনেকে অবশ্য বিনোদন হিসাবেও দেখেন।

উদ্দাম যৌনতা সম্পন্ন ওয়েব সিরিজের দিক থেকে এগিয়ে রয়েছে ‘উল্লু’। এই ওটিটির একটি বিশেষ ওয়েব সিরিজ হল ‘রীতি রিওয়াজ : ওয়াইফ অন রেন্ট’। ওয়েব সিরিজটির নাম লেখার সময় পর্দায় একটি অক্ষরের ক্ষেত্রে সিঁদুরও ব্যবহার হয়েছে। ওয়েব সিরিজের কাহিনীতে দেখা যায়, এক ব্যক্তি তার মেয়েকে লিজ দেয় অন্য এক পুরুষের কাছে। তার জন্য মোটা অঙ্কের অর্থ আসে মেয়ের বাবার হাতে। মেয়েকে মূলতঃ পণ্য হিসাবেই ভাড়া দেয় তার বাবা। এই প্রসঙ্গে বলে রাখা প্রয়োজন, মহারাষ্ট্রের একটি বিশেষ অংশে এই ধরনের প্রথা রয়েছে যেখানে বাড়ির বড় মেয়েকে ভাড়া দেওয়া হয় অর্থের বিনিময়ে।

‘রীতি রিওয়াজ: ওয়াইফ অন রেন্ট’-এ মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পায়েল গুপ্তা (Payel Gupta), হংসি পারমার (Hansi Parmar), সাগর কুডিয়ার (Sagar Kudiyar), সঙ্গম রাই (Sangam Rai) প্রমুখ।

চিত্রনাট্যের প্রয়োজনেই ওয়েব সিরিজটিতে রয়েছে প্রচুর সাহসী যৌন দৃশ্য। কারণ এক নারীর যৌন অবস্থান বোঝাতে দৃশ্যগুলির প্রয়োজন ছিল। অবশ্যই একবিংশ শতকের সমাজে মেয়েদের এই ওয়েব সিরিজ লুকিয়ে দেখার প্রয়োজন নেই। কারণ ভিকটিম তাঁরাই। তাই সকলের সামনেই স্মার্ট টিভিতে সাহস করে নারীরা দেখতে পারেন ‘রীতি রিওয়াজ: ওয়াইফ অন রেন্ট’।

whatsapp logo