Hoop PlusTollywood

Rituparna Sengupta: জুটি ভেঙে কি শূন্যতা তৈরি হয়েছিল ঋতুপর্ণার জীবনে!

মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar) পরবর্তী বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে এখনও অবধি সুপারহিট জুটি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। প্রসেনজিৎ-এর প্রযোজনা সংস্থা ‘আইডিয়াজ’-এর তরফে তৈরি হয়েছিল ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’। এই ফিল্মে তাঁরা ক্যামিও করলেও মূল নায়ক-নায়িকা ছিলেন অন্য অভিনেতা-অভিনেত্রী। কিন্তু এই ফিল্মের মূলেও ছিল প্রসেনজিৎ ও ঋতুপর্ণার জনপ্রিয়তা যা বিদ্যমান ছিল ফিল্মের চিত্রনাট্যে। তবে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির মতো এখনও অবধি কোনো জুটিই সফল নন বাংলা সিনেমায়।

ঋতুপর্ণার মতে, বর্তমান প্রজন্মের জুটিগুলির মধ্যে থাকছে আন্তরিকতার অভাব। জুটিগুলি হৃদয়মুখী নন। একটি জুটি তৈরি করতে যথেষ্ট পরিশ্রম করতে হয় বলে জানালেন ঋতুপর্ণা। তাছাড়া রয়েছে প্রচুর মানুষের ভালোবাসা ও আশীর্বাদ। প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি দর্শকদের প্রেক্ষাগৃহে নিয়ে যেতে পেরেছেন। নিজের অভিজ্ঞতা থেকে ঋতুপর্ণা জানালেন, দর্শকরা তাঁদের দেখে কেঁদেছেন, একবার ছুঁয়ে দেখতে চেয়েছেন। ঋতুপর্ণা মনে করেন, তিনি ও প্রসেনজিৎ-ও কাজের প্রতি একশো শতাংশ কমিটেড ছিলেন যার সীমাবদ্ধতা কয়েকটা হোর্ডিং বা পোস্টারে নয়। কাজকে ভালোবাসেন বলেই এত বছরেও সেই কমিটমেন্ট নষ্ট হয়নি।

 

View this post on Instagram

 

A post shared by Filmfare (@filmfare)

তবে একসাথে কাজ করার সময় সংগ্রাম একটু অন্যরকম ছিল। সেই সময় ছিল না মেকআপ ভ্যান। কখন যে কাজ করতে করতে রাত শেষ হয়ে ভোর হত বুঝতে পারতেন না তাঁরা। কিন্তু বর্তমানে সময় অনেকটাই বদলে গিয়েছে। ভেঙে গিয়েছে প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটি। কিন্তু শূন্যতা গ্রাস করেনি তাঁকে।

অন্য ঘরানার ফিল্মে মন দিয়েছেন ঋতুপর্ণা। নিজেকে নতুন করে আবিষ্কার করেছেন তিনি। মুম্বইয়ে একাধিক কাজ করছেন ঋতুপর্ণা। আগামী দিনে মুক্তি পাবে তাঁর নতুন ফিল্ম ‘আকরিক’ যাতে সিঙ্গল মাদারের চরিত্রে অভিনয় করছেন ঋতুপর্ণা। কাজ করেছেন ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় তৈরি ফিল্ম ‘স্পর্শ’-য়। শুটিং চলছে সাসপেন্স থ্রিলার ঘরানার ফিল্ম ‘শিকার’-এর। পরিপূর্ণ অভিনেত্রী হয়ে উঠেছেন ঋতুপর্ণা।

whatsapp logo