Hoop PlusTollywood

Rituparna Sengupta: দোলের দিনেই আপনজনকে হারিয়ে ভেঙে পড়লেন ঋতুপর্ণা সেনগুপ্ত

চারদিক জুড়ে বসন্ত উৎসবের রঙিন রাগের জোয়ার। গোটা বাংলা মেতে উঠেছে বসন্ত উৎসবে। নানা রকম আবিরের রংয়ে রঙ্গিন হয়ে উঠেছে মানুষ থেকে প্রকৃতি। আর ঠিক এই বিশেষ দিনেই মন ভালো নেই টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তর (Rituparna Sengupta)। এই বিশেষ দিনেই তিনি হারালেন কাছের এক মানুষকে। তাই এই বসন্তের সমাগমে রঙিন হয়ে উঠলেন না এই টলি সুন্দরী। বরং এবারের দোল উৎসব তার কাছে অনেকাংশে বেরঙীন হয়ে উঠল।

সোমবার রাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলাদেশের জনপ্রিয় নৃত্য পরিচালক মাসুম বাবুল (Masum Babul)। সোমবার সন্ধ্যা ৬.১৫ মিনিটে মৃত্যু হয় তাঁর। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫ বছর। ঢাকার সিদ্দিক বাজারের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান শিল্পী। জানা গেছে, গত দেড় বছর ধরে মারণরোগ ক্যানসারে ভুগছিলেন মাসুম। এর মাঝে ভারতের এক হাসপাতালে বেশ কয়েকমাস ক্যানসারের চিকিৎসাও করান। দেশে ফেরার পর ফের শারীরিক অবস্থার অবনতি ঘটলে গত বছরের অক্টোবরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। কিন্তু হল না শেষরক্ষা।

আর এই খবর পাওয়ার পরই প্রিয় কোরিওগ্রাফারকে হারিয়ে শোকে বিহ্বল হয়ে পড়েন অভিনেত্রী। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে প্রিয় নৃত্য পরিচালকের একটি ছবি পোস্ট করেন তিনি। ক্যাপশনে লেখেন, ‘মনটা খুব খারাপ হয়ে গেল। অনেক অনেক ছবি করেছি তোমার সঙ্গে বাবুল। কত গল্প, কত হাসি, দারুণ দারুণ কাজ। তুমি আমায় বলতে ম্যাজিক গার্ল। বড় তাড়াতাড়ি চলে গেলে। অনেক লড়াই করলে। এখন তোমার প্রিয় বন্ধু মান্নাভাই-এর কাছে চলে গেলে। কত কাজ করেছি আমরা সবাই। সব স্মৃতি হয়ে গেল। ভাল থেকো যেখানেই থাকো।’

প্রসঙ্গত, এপার ও ওপার বাংলার একাধিক ছবিতে নৃত্য পরিচালনা করেছেন মাসুম বাবুল। ‘বেদের মেয়ে জ্যোৎস্না’, ‘কোটি টাকার কাবিন’, ‘বিক্ষোভ’ প্রভৃতি ছবিতে তার কাজের ছাপ স্পষ্ট। এছাড়াও ‘দোলা’, ‘কি জাদু করিলা’, ‘একটি সিনেমার গল্প’ এই তিন সিনেমার কোরিওগ্রাফির জন্য বাংলাদেশ সরকারের তরফে জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও সম্মানিত হয়েছেন প্রয়াত মাসুম বাবুল। জানা গেছে, অসুস্থ হওয়ার আগে ‘মুজিব: দ্য মেকিং অব আ নেশন’–এ কাজ করেছেন মাসুম বাবুল। আপতত মুক্তির অপেক্ষায় এই ছবি।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা