Hoop NewsHoop StoryHoop Trending

Roddur Roy: মুখ্যমন্ত্রীকে কুরুচিকর ভাষায় আক্রমণ, রোদ্দুর রায়ের বিরুদ্ধে এবার বড়সড় পদক্ষেপ

মাত্র দুই বছরের মধ্যে আবারও খবরের শিরোনামে উঠে এলেন রোদ্দুর রায় (Roddur Roy)। আবারও তাঁকে ঘিরে বিতর্ক। 2020 সালে রবীন্দ্রনাথ ঠাকুর (Rabindranath Tagore)-এর একটি গানের প্রকৃত শব্দের স্থলে বিকৃত শব্দ বসিয়ে বিতর্কিত হয়েছিলেন তিনি। এবার পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-এর নামে কুরুচিকর পোস্ট করে বিতর্কের সম্মুখীন রোদ্দুর রায়।

সম্প্রতি কবিতার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন অ্যাকাডেমি পুরস্কার। এই বিষয়টি নিয়ে ফেসবুকে একটি কবিতা পোস্ট করেছেন রোদ্দুর। কবিতাটির শব্দ চয়ন ও ভাষা অত্যন্ত আপত্তিকর। এই পোস্টকে কেন্দ্র করে বৃহস্পতিবার রোদ্দুর রায়ের বিরুদ্ধে পাটুলি ও লালবাজার থানায় অভিযোগ দায়ের করা হয়। এই অভিযোগ দায়ের করেছেন দুই তৃণমূল কর্মী। তাঁরা পুলিশের কাছে অভিযোগ করেছেন, নিজের ফেসবুক অ্যাকাউন্টে অশ্লীল কবিতা পোস্ট করে মুখ্যমন্ত্রীকে অপমান করেছেন রোদ্দুর রায়। গোটা কবিতা জুড়ে রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্য সরকার সম্পর্কে অত্যন্ত অশালীন ভাষা।

মুখ্যমন্ত্রী হলেও সবার আগে মমতা বন্দ্যোপাধ্যায় একজন নারী। তাঁকে অশ্লীল কটাক্ষ করেছেন রোদ্দুর রায়। এর আগেও ইউটিউবে এই ধরনের অশ্লীল কটাক্ষ করেছেন তিনি। কিন্তু এবার তৃণমূল কর্মীরা চান, রোদ্দুর রায়ের বিরুদ্ধে উপযুক্ত আইনি পদক্ষেপ গ্রহণ করা হোক। গত সোমবার, পঁচিশ বৈশাখের দিন, মুখ্যমন্ত্রীর লেখা ‘কবিতা বিতান’ বইটির জন্য তাঁর নাম বাংলা অ্যাকাডেমি পুরস্কারের জন্য ঘোষণা করা হয়। মুখ্যমন্ত্রীর তরফে এই পুরস্কার গ্রহণ করেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)।

অপরদিকে রোদ্দুর রায় করোনা অতিমারীর সময়েও শাসকদলকে কটাক্ষ করে ইউটিউবে অশ্লীল ভাষায় ভিডিও পোস্ট করেছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Sonika Dey (@sonika90dey)

Related Articles