Hoop Life

Skin Care Tips: গোলাপের পাপড়ি দিয়ে ত্বক উজ্জ্বল করার ৩টি ঘরোয়া ফেসপ্যাক

প্রাচীনকাল থেকেই রূপচর্চার তালিকায় একটি অসাধারণ জিনিসের নাম খুঁজে পাওয়া যায়, তা হল গোলাপের পাপড়ি। রানীমারা এই গোলাপের জল দিয়ে স্নান করতেন, অথবা গোলাপের পাঁপড়ি বাটা মুখে লাগাতেন। তাইতো তারা এত সুন্দর ছিলেন। আপনি যদি আপনার ব্যস্ততম জীবনেও একটু সময় বার করে এই গোলাপের পাঁপড়ির কয়েকটা ফেসপ্যাক ব্যবহার করতে পারেন, তাহলেও সেই নারীদের তুলনায় আপনি খুব একটা কম সুন্দরী থাকবেন না, তা হলফ করে বলা যায়। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন তিনটি ফেসপ্যাক।

১) গোলাপের পাপড়ি বাটা, টক দই এবং মধু – সব উপকরণকে খুব ভালো করে হাতে করে মিশিয়ে নিন। তারপর মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে তিন দিন করলেই যথেষ্ট, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

২) গোলাপের পাপড়ি বাটা, মুলতানি মাটি, বেসন – সমস্ত উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। প্রয়োজনে সামান্য জল দিতে পারেন, এরপর প্রত্যেকটি মেশানো উপকরণকে খুব ভালো করে মুখে ও গলায়, পিঠে লাগিয়ে আধ ঘন্টা রেখে দিন। সপ্তাহে দু দিন এটি করুন, এটি খুব ভালো একটি ফেস প্যাক, ত্বকের ওপরে থাকা মরা কোষ সহজেই দূর করে ফেলে। তোলার সময় হালকা হাতে জল দিয়ে ঘষে ঘষে তুলে ফেলবেন।

৩) গোলাপের পাপড়ি বাটা, দুধের সর – গোলাপের পাঁপড়ির সঙ্গে দুধের সর খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি মুখে, পিঠে, গলায়, হাতে খুব ভালো করে লাগিয়ে নিন। এটি প্রতিদিন স্নানের আগে যদি একবার করে করতে পারেন, তাহলে আপনার ত্বক অনেক মোলায়েম হবে। যাদের শুষ্ক ত্বকের সমস্যা আছে, দুধের সর ত্বককে অনেক বেশি সুন্দর ও ময়েশ্চারাইজ করবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo