Finance NewsHoop News

ফেরত দেওয়া হচ্ছে রোজভ্যালি চিটফান্ডের টাকা, কষ্টার্জিত অর্থ ফেরত পেতে এভাবে করুন আবেদন

আগেই শোনা গিয়েছিল, রোজভ্যালি চিটফান্ড (Rosevally Chitfund) কাণ্ডে টাকা খুইয়ে যারা সর্বস্বান্ত হয়েছিলেন, তারা এবার টাকা ফেরত পাবেন। কিছুদিন আগেই রোজভ্যালি সংস্থার সমস্ত স্থাবর অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে। আর তারপরেই শোনা গিয়েছিল, চিটফান্ডে টাকা খোয়ানো মানুষদের এবার নাকি টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়া শুরু হবে। কষ্টার্জিত টাকা ফেরত পেতে আবেদন করতে পারেন প্রতারিতরা।

গত ২৪ শে জুলাই আদালত নির্দেশ দিয়েছিল ইডির বাজেয়াপ্ত করা রোজভ্যালির ১৪ টি ফিক্সড ডিপোজিটের ১২ কোটি টাকা রোজভ্যালি কমিটিকে হস্তান্তর করতে হবে। ইডি যখনি রোজভ্যালি কমিটিকে টাকা দেবে তখনি যারা টাকা ফেরতের আবেদন করেছেন তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দিতে পারবেন। উপরন্তু রোজভ্যালির সম্পত্তি বিক্রি করে আরো ২১০০ কোটি টাকা পাওয়া গিয়েছে। সেই টাকাও ধীরে ধীরে ফেরত দেওয়া হবে বলে জানা গিয়েছে। কীভাবে ফেরত পাবেন টাকা?

আগে থেকেই অ্যালকেমিস্ট চিটফান্ডের টাকা ফেরত দেওয়া হচ্ছিল উপভোক্তাদের। আর এবার নতুন করে রোজভ্যালি চিটফান্ডের টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়া শুরু হতে চলেছে। এর জন্য যে প্রয়োজনীয় নথিপত্র লাগবে-

অরিজিনাল সার্টিফিকেটের কপি

অরিজিনাল অ্যাকনোলেজমেন্ট কপি

Affidavit Documents

পরিচয়পত্র

ঠিকানার প্রমাণপত্র

ব্যাঙ্ক পাসবই এর প্রথম পাতার কপি

চেক বই

টাকা ফেরত পাওয়ার আবেদন প্রক্রিয়া

প্রথমে যেতে হবে www.rosevalleyadc.com এ যেতে হবে।

তারপর থ্রি লাইনে ক্লিক করে আপলোড সার্টিফিকেট অপশনে ক্লিক করতে হবে।

তারপর নাম, ঠিকানা, কত টাকা ফেরত পাবেন, ব্যাঙ্কের তথ্য এবং প্রয়োজনীয় নথি অনলাইনে আপলোড করে সাবমিট করতে হবে।

Related Articles