Bengali SerialHoop Plus

Roshni Bhattacharyya: নীল জলে লাল বিকিনিতে ছোটপর্দার ‘জগদম্বা’, ভাইরাল ছবি

গতকাল, অর্থাৎ ৫ ই জুলাই ছিল বিশ্ব বিকিনি দিবস, ইংরাজিতে যাকে বলে world bikini day। তাই সময় নষ্ট না করে বিদেশি ভাবধারার বিকিনি সংস্কৃতিতে মাতলেন ছোট পর্দার অভিনেত্রী তথা ‘করুণাময়ী রানী রাসমণি’ ধারাবাহিকের জগদম্বা তথা রোশনি ভট্টাচার্য (Roshni Bhattacharyya).

সুইমিং পুলের মধ্যে লাল বিকিনিতে এক্কেবারে হট বম্ব হলেন রোশনি। কিছুদিন আগে বান্ধবীর বিয়েতে গ্ল্যামারাস লুকে নজর কাড়েন তিনি, এবারে সুইমিং পুলে আগুন ছড়িয়ে দিচ্ছেন লাল বিকিনিতে। আসলে তিনি সেলিব্রেট করেছেন world bikini day। এই নতুন লুকে তিনি এতটাই হট যে তার থেকে চোখ ফেরানো যাচ্ছে না। সোশ্যাল মিডিয়ায় তার ছবি ঘরে তৈরি হয়েছে উত্তেজনা। লাইক, কমেন্ট, শেয়ারে ভরে গিয়েছে রোশনি ভট্টাচার্যের ইনস্টাগ্রাম পেজ।

ভাবছেন, father’s day, mother’s, Children’s day, valentine’s day শুনেছি, এমনকি cancer day, kiss day, hug day, diabetes day ইত্যাদি ইত্যাদি শুনেছি, তাহলে bikini day আবার কি? চলুন সংক্ষেপে জানি পশ্চিমী ভাবধারার ছোট্ট কাহিনী।

বিকিনি তৈরি করেছিলেন লুই রিয়ার্ড (Louis Reard) নামে একজন ফরাসি অটোমোবাইল ইঞ্জিনিয়ার, যখন তিনি প্যারিসে তার মায়ের অন্তর্বাস ব্যবসার দায়িত্ব নেন। তারপর, তিনি বিকিনি পোশাকের সেটটি ৫ ই জুলাই, ১৯৪৬ এ গোটা বিশ্বের সাথে পরিচয় করান। সমুদ্র সৈকতে মহিলাদের আরও ভাল ট্যান পেতে তাদের সাঁতারের পোষাক রোল করতে দেখে পোশাকটি তৈরি করার ধারণা পেয়েছিলেন।

whatsapp logo