Roshni Bhattacharyya: অভিনয়ের সুযোগ পেতে ৫ লাখ ঘুষ, অতীতের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন রোশনি

এখন রোশনি (Roshni Tanwi Bhattacharyya) ‘ফেলনা’র ‘শ্রুতি’ নামেই বিশেষ পরিচিত। একটা সময় ‘হৃদয়হরণ বিএ পাসে’র পেখম ছিলেন। যত দিন যাচ্ছে কাজের সুযোগ বাড়ছে রোশনির। কিন্তু, একটা সময় কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছিলেন অভিনেত্রী। সেইসময়, চোখে ছিল স্বপ্ন ইন্ডাস্ট্রিতে কাজ করার। অথচ, সেরকম সুযোগ পাচ্ছিলেন না। একের পর এক অডিশন দেন। কিন্তু কোথায় কাজ?

দিদি নং ওয়ান শোতে মা মেয়ের জুটি হয়ে এসেছিলেন অভিনেত্রী রোশনি তন্বী ভট্টাচার্য। মঞ্চে এসেই রোশনির মা এক ভয়ঙ্কর সত্যি প্রকাশ করেন যা শুনলে আপনার চোখও কপালে উঠবে। যদিও সিজন ৯ এ রোশনি তার মায়ের সঙ্গে আসেননি, এটা ছিল সিজন ৮ এর ঘটনা। ওই সিজনে রোশনি’র মা ফাঁস করেন এক কঠিন সত্য। কি সেই সত্য?

হৃদয়হরণ বিএ পাস’-এর নায়িকা হওয়ার আগে বহুবার অডিশন দেন রোশনি। কিন্তু, আশানুরূপ ফল তিনি পাচ্ছিলেন না। একবার একজন রোশনিকে পছন্দ করেন এবং কাজের প্রতিশ্রুতি দেন, পরিবর্তে ৫ লাখ টাকা দাবি করেন। রোশনি র মা এও জানান যে ওই টাকা নিয়ে শুরু হয় দর কষাকষি। ৫ লাখ ৫০ হাজারে গিয়ে থামে। কিন্তু, রোশনি র মা চাননি মেয়ে এইভাবে কাজ পাক। সেইসময় রোশনি নাকি সুইসাইড পর্যন্ত করতে চেয়েছিল।

পরবর্তীতে অবশ্য অডিশন দিতে দিতে কাজের সুযোগ পেয়ে যান। প্রথম ধারাবাহিক ‘হৃদয়হরণ বিএ পাস’- এ কাজের সুযোগ, পড়ে ফেলনা ধারাবাহিকে। মেয়েকে ছোট পর্দায় অভিনয় করতে দেখে মা গর্বিত ও খুশি। কিন্তু, অতীত জীবনের বাজে স্মৃতি এখনও টাটকা। শুধু, অভিনেত্রীর মায়ের মধ্যে সেই স্মৃতি টাটকা আছে এমনটা নয়, অভিনেত্রী নিজেও তার পুরোনো সাক্ষাৎকারে বলেন, “চেয়েছিলাম নিজেকে এক্সপ্লোর করতে। দেখতে চেয়েছিলাম এর বাইরে কী হয়। অনেক সময় যেমন হয় জুনিয়র আর্টিস্টদের বসার জায়গা থাকে না, গ্রিনরুম থাকে না। যাঁরা লিড করছেন, ইম্পরট্যান্ট ক্যারেক্টার করছেন, তাঁরা ভীষণ প্যাম্পারড।”