Hoop Tech

Royal Enfield: ৭৫০ সিসির ইঞ্জিন সম্বলিত এই বাইক এবার টেক্কা দেবে সব সুপার বাইককে

দেশীয় বাজারে আজকাল বাইকের চাহিদা তুঙ্গে। বাইক হল আজকাল মানুষের জীবনের যাতায়াতের অন্যতম মাধ্যম। তবে ক্রেতা অনুযায়ী বাইকের মডেল ও চাহিদাও ভিন্ন হয় বাজারে। যেভাবে মধ্যবিত্ত মানুষজন পছন্দ করেন বাজেট সেগমেন্ট বা মিড-রেঞ্জ বাইক, তেমনই আবার অনেক উচ্চবিত্ত ভারতীয় শখ পূরণের জন্য প্রিমিয়াম বাইকও কিনে থাকেন। তাই এদেশে প্রিমিয়াম বাইকের চাহিদাও বৃদ্ধি পাচ্ছে উত্তরোত্তর।

আর ভারতের প্রিমিয়াম বাইকের তালিকায় Royal Enfield-এর চাহিদা বা জনপ্রিয়তা বেড়েছে এক দশকে। এই বাইককে টেক্কা দিতে পারেনি কোনো কোম্পানিই। পাহাড়ি রাস্তায় বাইক সফর থেকে শুরু করে রাস্তা কাঁপানো শব্দে শহরের জনবহুল এলাকায় যাওয়া, এইসব শখ পূরণ করতে Royal Enfield হল অনেকের প্রথম পছন্দ। আর সম্প্রতি এই বাইক নির্মাতা কোম্পানি তাদের প্রথম ৭৫০ সিসির বাইক আনছে বাজারে।

এই বাইকটির কোড এ নাম হল R2G। তবে বাজারে এটি ‘ববার’ নামেও লঞ্চ হতে পারে। অত্যাধুনিক সব ফিচার্স সম্বলিত এই বাইকটি ভারতের প্রিমিয়াম সেগমেন্ট দখল করতে পারে বলে মনে করছেন অনেকেই। এই বাইকে আপনি পেয়ে যাবেন টুইন সিলিন্ডার ইঞ্জিন। অর্থাৎ বাজারে উপলব্ধ ৬৫০ সিসির বাইকগুলির থেকে কিছুটা বেশি হর্সপাওয়ার এবং টর্ক তৈরি করবে। এছাড়াও বাইকের ফিচার্সের দিকটিও ভালোভাবে দেখা হয়েছে বলে মনে করা হচ্ছে। এই বাইকের আউটলুক অনেকটও হার্লে ডেভিডএবং বাইকের মতো হতে চলেছে বলেই মনে করছেন অনেকে।

নির্মাতা কোম্পানি সূত্রে খবর প্রথম এই ৭৫০ সিসির বাইক নির্মাণের কাজ শেষের পথে। তাই তারা আশা করছেন যে যাবতীয় পরীক্ষা-নিরীক্ষার পর ২০২৫ সালে বাজারে আসতে পারে এই ৭৫০ সিসির ববার। ভারত, উত্তর আমেরিকা, ইউরোপ, যুক্তরাজ্য এই বাজারগুলোতে বিক্রি করা হতে পারে এই নয়া মডেল। সেখওনে এই বাজার যাতে হাতছাড়া না হয় তার জন্য যত দ্রুত সম্ভব ৭৫০ সিসির ববার আনতে চলেছে এই কোম্পানি। তবে বাইকটির দাম সম্পর্কে এখনো কিছু বিস্তারিত তথ্য পাওয়া যায়নি।

Related Articles