Bengali SerialHoop Plus

Rudrajit Mukherjee: মুকুটটা পড়ে আছে, রাজাই শুধু নেই, বাবার জন্মদিনে স্মৃতিমেদুর রুদ্রজিৎ

চলতি বছরে রুদ্রজিৎ মুখোপাধ্যায় (Rudrajit Mukherjee)-এর সঙ্গে এনগেজমেন্ট হয়েছে প্রমিতা চক্রবর্তী (Pramita Chakraborty)-র। খুব শীঘ্রই তাঁদের বিয়ে হওয়ার কথা রয়েছে। কিন্তু এর মধ্যেই হঠাৎই চলে গেছেন রুদ্রজিৎ-এর বাবা দীপক মুখোপাধ্যায় (Dipak Mukherjee)। একমাস রোগভোগের পর না ফেরার দেশে চলে গেছেন দীপকবাবু। তাঁর স্মৃতি রোমন্থন করে ক্যাপশন দিয়ে রুদ্রজিৎ উদ্ধৃত করেছেন কিংবদন্তী মান্না দে (Manna Dey)-র গানের কিছু কথা।

দীপকবাবু চলে যাবার পর দুইমাস কেটে গেছে। এদিন ছিল দীপকবাবুর জন্মদিন। বাবার অনুপস্থিতিতে আবেগপ্রবণ হয়ে রুদ্রজিৎ লিখেছেন, “মুকুটটা তো পড়েই আছে, রাজাই শুধু নেই”। এই গানটি দীপকবাবুর খুব পছন্দের ছিল। রুদ্রজিৎ লিখেছেন, বাবার স্মৃতি আঁকড়ে ধরে ধীরে ধীরে জীবনের স্রোতে ফিরছেন তিনি। তাঁর মা ভালো আছেন জানিয়ে দীপকবাবুর পুত্র চেয়েছেন দীপকবাবুও ভালো থাকুন। অপরদিকে স্মৃতিমেদুর প্রমিতা সোশ্যাল মিডিয়ার বুকে শেয়ার করেছেন এক টুকরো মুহূর্ত যেখানে তাঁর পছন্দের লাল রঙ পরে বাড়ির হবু বৌমার সঙ্গে ফ্রেমবন্দী হয়েছেন দীপকবাবু সহ পরিবারের সদস্যরা। প্রমিতাও চেয়েছেন দীপকবাবুর ভালো থাকা, হয়তো পৃথিবীর ওই পারে।

17 ই জুন প্রয়াত হয়েছেন দীপকবাবু। প্রমিতা জানিয়েছেন, দীপকবাবুর প্রেশার ও সুপার ছিল। সেখান থেকেই দেখা দিয়েছিল কিডনির সমস্যা। মৃত্যুর এক মাস আগে সেরিব্রাল অ্যাটাক হয় তাঁর। এক মাস ধরে লড়াই করে মৃত্যুর কাছে হার মেনেছিলেন দীপকবাবু।

চলতি বছরের ভ‍্যালেন্টাইন্স ডে-তে আইনি বিয়ে ও এনগেজমেন্ট সেরেছিলেন রুদ্রজিৎ-প্রমিতা। সেদিন খুব আনন্দ করেছিলেন দীপকবাবু। প্রমিতাও বরাবর শ্বশুর-শাশুড়ির প্রশংসা করেছেন।

Related Articles