Hoop PlusTollywood

Rukmini Maitra: আট মাসের অন্তঃসত্ত্বা হয়েও তিনশো সিঁড়ি ভাঙবেন দেবের প্রেমিকা রুক্মিণী!

সাম্প্রতিক কালে ‘দূর্গ রহস্য’-এর ঘোষণা করেছেন দেব (Dev)। বীরসা দাশগুপ্ত (Birsha Dasgupta) পরিচালিত এই ফিল্মে প্রথমবার দেবকে দেখা যাবে ব্যোমকেশ বক্সীর চরিত্রে। তাঁর বিপরীতে সত্যবতীর চরিত্রে অভিনয় করছেন রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। তবে এই চরিত্রের জন্য নেটিজেনদের একাংশ ট্রোল করে লিখেছেন, রুক্মিণী, দেবের বান্ধবী হওয়ার কারণেই সত্যবতীর চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন। রুক্মিণী অবশ্য চমকপ্রদ চরিত্র না হলে অভিনয়ে উৎসাহ পান না। সত্যবতী হয়ে উঠতে রীতিমত ওয়ার্কশপ করতে হয়েছে তাঁকে।

বীরসা তাঁকে ফোন করে সত্যবতীর চরিত্রে অভিনয়ের কথা বলতেই রুক্মিণী জিজ্ঞাসা করেছিলেন, বিনোদিনীর চরিত্রে অভিনয় করলেই কি তিনি সত্যবতী হতে পারবেন! কিন্তু বীরসার মতে, রুক্মিণী এই চরিত্রের জন্য মানানসই। ‘দূর্গ রহস্য’-এ সত্যবতী আট মাসের অন্তঃসত্ত্বা। বীরসা তাঁকে এই কথা বলতেই রুক্মিণী তা চ্যালেঞ্জ হিসাবে নিয়েছিলেন। এই চরিত্রে নিজেকে উজাড় করে দিতে চান রুক্মিণী। বর্তমানে মধ্যপ্রদেশের গোয়ালিয়রে সাতচল্লিশ ডিগ্রি তাপমাত্রার মধ্যে চলছে ‘দূর্গ রহস্য’-এর শুটিং। সেখানে পৌঁছে রুক্মিণী জেনেছেন, আট মাসের অন্তঃসত্ত্বা সত্যবতীকে তিনশোটি সিঁড়ি ভেঙে উঠতে হবে চিত্রনাট্যের খাতিরে।

রুক্মিণীর মতে, সত্যবতী প্রাচীন যুগের নারীশক্তির প্রতীক। সেই সময় মেয়েরা প্রকাশ্যে না এলেও নিজেদের বুদ্ধির মাধ্যমে অনায়াসেই সামলে নিতেন সংসার। ব্যোমকেশের প্রকৃত শক্তি সত্যবতী। এই ধরনের চরিত্র রুক্মিণীর বিশেষ প্রিয়। ফলে সত্যবতী হওয়ার প্রস্তাব তাঁর কাছে আসতেই দ্বিধা করেননি তিনি। তবে ‘বিনোদিনী’-র মতো ঐতিহাসিক চরিত্রে অভিনয়ের সময় সত্যবতীর প্রস্তাব আসার ফলে একটু সময় চেয়েছিলেন তিনি।

শুটিংয়ের জন্য রবিবার মধ্যপ্রদেশে পৌঁছে গিয়েছেন রুক্মিণী। সোশ্যাল মিডিয়ায় তাঁকে ঘিরে সমালোচনা চললেও রুক্মিণীর মা মেয়েকে নিজের কাজে মন দিতে বলেছেন। মনঃসংযোগ যাতে নষ্ট না হয় তার জন্য রুক্মিণী সোশ্যাল মিডিয়ায় নিয়মিত নন। পড়েন না বিনোদন সংক্রান্ত খবর। শুটিংয়ের সময় মেকআপ ভ্যানে পরচর্চা করতে পছন্দ করেন না রুক্মিণী। ‘দূর্গ রহস্য’-এর শুট ভোরে শুরু হচ্ছে, শেষ হতে হতে রাত হয়ে যাচ্ছে। সব ঠিকঠাক থাকলে আগামী 11 ই অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘দূর্গ রহস্য’।

whatsapp logo