Hoop PlusTollywood

Rukmini Maitra: রুক্মিণীকে জোর করে রাজি করান দেব!

চলতি বছরের মাঝামাঝি মুক্তি পেয়েছিল ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’। এই ফিল্মটি পরিচালনা করেছেন বীরসা দাশগুপ্ত (Birsa Dasgupta)। ব্যোমকেশের চরিত্রে এই ফিল্মে অভিনয় করেছেন দেব (Dev)। তাঁর বিপরীতে সত্যবতীর চরিত্রে রয়েছেন রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। তবে বারবার দেব ও রুক্মিণীর জুটিকে কটাক্ষের সম্মুখীন হতে হয়েছে। অনেকেই মনে করেন, রুক্মিণী দেবের প্রেমিকা হওয়ার কারণেই সুযোগ পান তাঁর প্রযোজনা সংস্থা থেকে নির্মিত ফিল্মে। কিন্তু একসময় দেবের কারণেই ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছিলেন রুক্মিণী।

প্রকৃতপক্ষে, রুক্মিণী দেবের বোনের বন্ধু। ফলে তাঁকে চৌদ্দ-পনের বছর বয়স থেকেই চেনেন অভিনেতা। সেই সময় দেব তাঁকে একটি ফিল্মের প্রস্তাব দিয়েছিলেন। তবে রুক্মিণী জানিয়েছিলেন, তিনি ফিল্মে অভিনয় করতে চান না। পরবর্তী কালে উচ্চশিক্ষার পথে এগিয়ে যান রুক্মিণী। কিন্তু এই ঘটনার আট-নয় বছর পর দেব আবারও ‘চ্যাম্প’-এর প্রস্তাব রাখেন রুক্মিণীর কাছে। রুক্মিণী মডেলিং করলেও অভিনয়ে রাজি ছিলেন না। তিনি একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, দেবের সাথে ছয় মাস ধরে ‘চ্যাম্প’ নিয়ে তাঁর ঝগড়া হয়েছিল। দেব নিজের অবস্থানে অনড় থাকলেও রুক্মিণী বারবার বলেছিলেন, তিনি অভিনয় করতে চান না। শেষ অবধি দেব বলেন, এই ফিল্মে রুক্মিণীকে দরকার।

এরপর মত পাল্টান রুক্মিণী। ‘চ্যাম্প’-এর মাধ্যমে ইন্ডাস্ট্রিতে অভিষেক হয় তাঁর। দেব মনে করেন, রুক্মিণীর মধ্যে আন্তর্জাতিক তারকা হওয়ার গুণ রয়েছে। কোনোদিনই দেব চাননি, তাঁর বান্ধবী ও প্রেমিকা হিসাবে রুক্মিণীর পরিচয় তৈরি হোক। শুধুমাত্র অভিনেত্রী নয়, প্রযোজক হিসাবেও ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেছেন রুক্মিণী। পুজোয় মুক্তিপ্রাপ্ত দেব অভিনীত মুভি ‘বাঘা যতীন’-এর সহ-প্রযোজক তিনি।

আগামী দিনে রুক্মিণীকে দেখা যায় রামকমল মুখোপাধ্যায় (Ramkamal Mukherjee) পরিচালিত ফিল্ম ‘বিনোদিনী : একটি নটীর উপাখ্যান’-এ। এছাড়াও বাংলা ফিল্ম ‘ব্যুমেরাং’-এ জিৎ (Jeet)-এর বিপরীতে অভিনয় করছেন রুক্মিণী।

whatsapp logo