BollywoodHoop Plus

Rupa Dutta: কলকাতা বইমেলায় পকেটমারি ছাড়াও অতীতে নানান কেচ্ছায় জড়িয়েছেন অভিনেত্রী রূপা

গতকাল ছিল ৪৫ তম কলকাতা আন্তর্জাতিক বই মেলার আনুষ্ঠানিক সমাপ্তি। কোভিডকালের ভ্রুকুটি কে উপেক্ষা করে একবছর পর আবারও শুরু হয় বইমেলা। বিধান নগর চত্বরে সেন্ট্রাল পার্কে অনুষ্ঠিত হচ্ছে এই বইমেলা। সব বাধা-বিপত্তি পেরিয়ে আবারও ফিরে এসেছে বইমেলার চেনা ছন্দ এবং প্রিয় বইয়ের গন্ধ। বইপ্রেমীদের ভীড় এবারের বইমেলায় চোখে পড়ার মত ছিল। কলকাতা পুলিশের সূত্র অনুযায়ী প্রতিদিন গড়ে এক লাখেরও বেশি জনসমাগম হয়েছে এবারের বই মেলায়।

কিন্তু গতকাল সন্ধ্যাবেলায় বইমেলায় ঘটল একটি অদ্ভুত ঘটনা। হাতসাফাই এর দায়ে অভিযুক্ত হলেন জনপ্রিয় একজন অভিনেত্রী। তাঁর নাম রূপা দত্ত। বইমেলায় ভিড়ের মধ্যে একজনকে ডাস্টবিনে মানিব্যাগ ফেলতে দেখা যায়। আর এই দেখে মনে সন্দেহ জাগে টহলে থাকা পুলিশদের। তাঁরা সঙ্গে সঙ্গে অভিনেত্রীকে জেরা করতে থাকেন। কিন্তু কোনো সদুত্তর না পাওয়ায় অভিনেত্রীর ব্যাগ সার্চ করতেই পাওয়া যায় প্রচুর মানিব্যাগ এবং নগদ বেশ কয়েক হাজার টাকা।

তাঁকে বিধাননগর উত্তর থানায় জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হলে পুলিশ কর্তাদের সামনে তিনি নিজের পরিচয় জানান। তিনি নিজের পরিচয় একজন বলিউড অভিনেত্রী হিসেবে দেন।

অভিনেত্রী রূপা দত্ত যে এই প্রথম কোনো বিতর্কে জড়াচ্ছেন তা নয়। এর আগে অভিনেত্রী বলিউডের প্রথম সারির পরিচালক অনুরাগ কাশ্যপের সঙ্গে বিতর্কে জড়িয়ে ছিলেন। পরিচালকের বিরুদ্ধে অশালীন মেসেজ পাঠানোর অভিযোগ তুলেছিলেন তিনি। পরে অবশ্য চাপে পড়ে তিনি স্বীকার করে নেন যে সেই মেসেজটি অন্য কারোর, অনুরাগ কাশ্যপের নয়।

এই অনামী অভিনেত্রীর টলিউডে যাত্রা শুরু করেছিলেন অঙ্কুশ হাজরার প্রথম ছবি কেল্লাফতের মাধ্যমে। সেখানে তিনি অঙ্কুশের নায়িকার ভূমিকায় অভিনয় করেন। এছাড়াও তিনি বলিউডে বেশ কিছু কাজ করেন যার মধ্যে উল্লেখযোগ্য হলো সন্তোষী মা। সেখানে তাঁকে প্রধান চরিত্রে দেখা যায়।

গতকাল তাঁকে আদালতে তোলা হয়। তিনি এবং তাঁর আইনজীবী সম্পূর্ণ ঘটনার দায় এড়িয়ে যান। রুপা দত্ত নিজের দোষ অস্বীকার করেন। যদিও তাঁর এক দিনের জেল হেফাজত হয়। সূত্র অনুযায়ী খবর, অভিনেত্রী এর আগেও নাকি বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে কেপমারি করে বেড়াতেন।

whatsapp logo