whatsapp channel

Rupa Ganguly: দ্রৌপদীর চরিত্রে মহাভারত কাঁপিয়ে বাংলা ধারাবাহিকে ফিরছেন রূপা!

কয়েকদশক আগে রামানন্দ সাগরের 'মহাভারত'-এ দ্রৌপদীর চরিত্রে অশ্রুসজল অভিনয় করেছিলেন তিনি। তারপর বলি-টলি মিলিয়ে অনেক সিনেমার অনেক চরিত্রে প্রাণ সঞ্চার। টেলি-পর্দাতেও বেশ জনপ্রিয়তা পেয়েছেন। এর মাঝে আবার রাজনীতিও করছেন চুটিয়ে।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

কয়েকদশক আগে রামানন্দ সাগরের ‘মহাভারত’-এ দ্রৌপদীর চরিত্রে অশ্রুসজল অভিনয় করেছিলেন তিনি। তারপর বলি-টলি মিলিয়ে অনেক সিনেমার অনেক চরিত্রে প্রাণ সঞ্চার। টেলি-পর্দাতেও বেশ জনপ্রিয়তা পেয়েছেন। এর মাঝে আবার রাজনীতিও করছেন চুটিয়ে। তিনি আর কেউ নন, অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায় (Rupa Ganguly)। তাকে ঘিরে নানা সময়ে এসেছে নানা চর্চা ও জল্পনা। তবে সেসবে বেশি পাত্তা না দিয়ে অভিনেত্রী আবার ফিরতে চলেছেন ছোট পর্দায়।

খবরের সত্যতা যাচাই না করা হলেও স্টুডিওপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে রূপা গঙ্গোপাধ্যায়ের কামব্যাকের বিষয়ে। জানা গেছে, স্টার জলসার একটি ধারাবাহিকে অভিনয় করতে পারেন বর্ষীয়ান এই অভিনেত্রী। আর আসন্ন এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয় করতে পারেন স্বীকৃতি মজুমদার; যিনি ‘খেলাঘর’ ধারাবাহিকে পূর্ণা চরিত্রে অভিনয় করে পেয়েছিলেন জনপ্রিয়তা। আর স্বীকৃতির বিপরীতে অভিনয় করতে পারেন অভিনেতা অর্পণ ঘোষালকে, যিনি এতদিন পরিচিত ছিলেন ‘বসন্ত বিলাস মেসবাড়ি’ ধারাবাহিকে নায়কের চরিত্রে অভিনয় করেছেন।

তবে আসন্ন এই ধারাবাহিকে রূপা গঙ্গোপাধ্যায়কে কি চরিত্রে আনা হবে, সেই নিয়ে এখনো কিছু জানা যায়নি। তবে অভিনেত্রীর বয়স অনুযায়ী মায়ের চরিত্রে দেখা যেতে পারে তাকে। অন্যদিকে স্বীকৃতি পেতে পারেন তার মেয়ে বা পুত্রবধূর চরিত্র। কিন্তু পুত্রবধূ হলে কি শাশুড়ি বৌয়ের সংঘাত দেখা যাবে ধারাবাহিকে নাকি অনুপ্রেরণামূলক কিছু থাকছে গল্পে- এই বিষয়টি স্পষ্ট নয়। একপ্রকার গল্প প্রসঙ্গে মুখে কুলুপ এঁটেছেন সকলেই। জানা গেছে, নতুন এই ধারাবাহিকের নাম থেকে কাস্টিং, কিছুই এখনো অব্দি স্থির করে উঠতে পারেননি নির্মাতারা। তবে এই ধারাবাহিকের হাত ধরেই যে ৫ বছর পর রূপা গঙ্গোপাধ্যায়ের প্রত্যাবর্তন ঘটছে টিভি পর্দায়, তা নিশ্চিত।

প্রসঙ্গত, নতুন বছরের আগেই নতুন একাধিক ধারাবাহিকের ঘোষণা হয়েছে স্টার জলসায়। আগামী সোমবার থেকেই শুরু হচ্ছে ‘বাংলা মিডিয়াম’। আসছে ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ ধারাবাহিকও। এছাড়াও ম্যাজিক-মোমেন্টসের একটি ধারাবাহিকও নতুন বছরে স্টার জলসার পর্দায় হাজির হবে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা