whatsapp channel
Hoop PlusTollywood

Rupankar Bagchi: ‘কেকে’র মৃত্যুর পর অবশেষে মুখ খুললেন রূপঙ্কর বাগচী!

সদ্য প্রয়াত হয়েছেন জনৈক সঙ্গীত শিল্পী কেকে (KK). গত ৩১ তারিখ সন্ধ্যায় পারফর্ম করেন নজরুল মঞ্চে। এরপর রাত ৯ টার দিকে গাড়িতে ওঠেন। গ্র্যান্ড হোটেলে ফিরে জানান যে তার খুব শীত করছে, এবং অসুস্থ বোধ করছেন। এরপরেই সব শেষ। হাসপাতালে গিয়েও শেষ রক্ষা হয়নি। সিএমআরআই হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

লতা মঙ্গেশকর থেকে বাপ্পি লাহিড়ী একে একে সঙ্গীত শিল্পীরা বিদায় নিয়েছেন। এবারে বিদায় নিলেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী KK। ঘটনা হল, মানুষটি চলে যাওয়াতে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। বাংলার সঙ্গীত শিল্পী রূপঙ্কর বাগচী এদিন ফেসবুক লাইভে এসে নিজের কিছু কথা প্রকাশ করেন যা KK র অনুরাগীদের মনে আঘাত করেছে। রূপঙ্কর বলেন, “who is KK? আমাদের নিয়ে আপনারা এতো উত্তেজনা বোধ করেন না কেন? কে এই কেকে? আমরা যেকোনও কেকে-র থেকে বেটার। আমি যে ক’জন সিঙ্গারের নাম উচ্চারণ করলাম তাঁরা যেকোনও পারফরম্যান্সে কেকের থেকে ভালো। বম্বে নিয়ে এতো উত্তেজনা কেন? কতদিন বম্বের পিছনে ঘুরবেন? সাউথ ইন্ডিয়া, পঞ্জাব, উড়িষ্যাকে দেখুন, বাঙালি হোন প্লিজ।”

রূপঙ্কর যেই ভয়ানক ফেসবুক লাইভ করেন তার যথাযথ পাল্টা উত্তর তিনি নেট মাধ্যমে পেয়ে গিয়েছেন। এদিকে সংবাদমাধ্যমের তরফ থেকে যোগাযোগ করা হলে তিনি পরিষ্কার বলেন, “মানুষের মাথায় গোবর পোরা’ হওয়ার জেরেই মানুষজন তাঁর বক্তব্য বোঝেননি।”

তাহলে রূপঙ্কর বাগচীর দাবি কী? তার কথায়, বাংলার যে কোনও জিনিসের প্রতি একই উন্মাদনা থাকুক বাঙালির। সেটা বাংলা গান, ছবি, আঁকা, সংস্কৃতি— যা খুশি হতে পারে। রূপঙ্কর এটাই বলতে চান শেষ পর্যন্ত যে তিনি কেকে’র বিরুদ্ধে কিছু বলতে চাননি। এটা যদি মানুষ ভুল বোঝে, তার দুঃখ লাগবে। রূপঙ্কর এও জানান যে তিনি মানুষটাকে চেনেন’ই না। বরং তিনি ওঁর গানের ভক্ত। আসলে, রূপঙ্কর বাংলা গানের সপক্ষে কথা বলতে চেয়েছিলেন। তাইবলে, who is kk?

whatsapp logo