Hoop PlusTollywood

Rupankar Bagchi: কেকে বিতর্কের পর বড়সড় সিদ্ধান্ত রূপঙ্করের!

তিলোত্তমা কলকাতার বুকে গান শোনাতে এসে মৃত্যুর কোলে ঢলে পড়লেন কেকে (KK)। কিন্তু সেই সন্ধ্যায় ভুবনেশ্বরের মাটিতে ওলোট-পালোট হয়ে গেল কলকাতার গায়ক রূপঙ্কর (Rupankar Bagchi)-র জীবন। সেই ঝড় আজও সমানে বহমান। কেকে চলে যাওয়ার পর অনেকগুলি দিন কেটে গিয়েছে। রূপঙ্করকে কি সত্যিই খলনায়ক বানিয়েছেন নেটিজেনদের একাংশ নাকি তিনি নিজেই বিতর্ক তৈরি করতে অনায়াসেই বলেছিলেন “হু ইজ কেকে?” তা এখনও সুস্পষ্ট নয়। তবে রূপঙ্কর সিদ্ধান্ত নিয়েছেন, তিনি আপাতত সোশ্যাল মিডিয়া থেকে দূরেই থাকতে চান।

মাঝে শোনা গিয়েছিল, রূপঙ্করকে নাকি বয়কট করেছে ইন্ডাস্ট্রি। কিন্তু প্রযোজক রাণা সরকার (Rana Sarkar) জানিয়েছেন, তাঁর আগামী ফিল্মে গান গাইছেন রূপঙ্কর। তবে তাঁকে নিয়ে অনুষ্ঠান করতে ভয় পাচ্ছেন তোচন ঘোষ (Tochon Ghosh)। কারণ বিতর্কের পর রূপঙ্করের অনুষ্ঠানে উপস্থিত থাকেন গোনাগুণতি দর্শক। অপরদিকে রূপঙ্কর প্রেস কনফারেন্স করে কেকে-র পরিবারের কাছে নিঃশর্ত ক্ষমা চাইলেও তা ছিল শুধুই ছাপার অক্ষর। কাগজ দেখে পড়ে ক্ষমা চেয়ে স্থান ত্যাগ করেছিলেন রূপঙ্কর। সাংবাদিকদের প্রশ্নের কোনও উত্তর দিতে চাননি তিনি।

এর পরেই বিস্ফোরক হয়ে ফেসবুকে একটি কবিতা লিখেছিলেন রূপঙ্করের স্ত্রী চৈতালী (Chaitali Lahiri)। তিনি কবিতার মাধ্যমে রূপঙ্করকে দুনিয়াদারি না জানা একজন মানুষ প্রমাণ করতে চাইলেও নেটিজেনরা তাঁদের অবস্থানে অনড়। ক্রমশ কমছে রূপঙ্করের ফেসবুক রেটিং। তাঁর ইউটিউব চ্যানেলকেও আনসাবস্ক্রাইব করেছেন অনেকে। রূপঙ্করের বক্তব্য, তিনি বুঝতে পারেননি পাড়ার আড্ডায় যে কথা বলা যায়, সোশ্যাল মিডিয়ায় তা বলা যায় না। সোশ্যাল মিডিয়ায় মুখোশ পরে থাকতে হয় বলে মত রূপঙ্করের।

তবে রূপঙ্কর জানিয়েছেন, তাঁর মানসিক চাপ অনেকটাই কেটে গিয়েছে। ভালো থাকার চেষ্টা করছেন তিনি। এই কারণে নেট দুনিয়া থেকে আপাতত নিজেকে দূরে রেখে সৃজনশীল কাজে নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করছেন রূপঙ্কর। পরিবারের প্রতিও তাঁর দায়িত্ব পালনের চেষ্টা করছেন তিনি। কিন্তু সত্যিই কি তিনি নব্বইয়ের দশকের সেই অনুরাগীদের কাছে ক্ষমা পাবেন, যাঁরা একই সাথে গেয়ে উঠেছেন ‘পল’ ও ‘প্রিয়তমা’। যাঁদের কাছে ‘বন্ধু দেখা হবে’, ‘ইয়ারোঁ’ দুটি গানের অর্থ এক। নাইন্টিজ কিডজ বলে যাঁদের পরিচয়, তাঁদের প্লে লিস্টে এখনও জ্বলজ্বল করে একই সাথে দুটি নাম ‘কেকে’, ‘রূপঙ্কর’। এর নাম শিল্প। কেকে বুঝেছিলেন। রূপঙ্কর কেন বুঝলেন না?

 

View this post on Instagram

 

A post shared by KK Fan (@kksinger_)