whatsapp channel

Sabyasachi Chakraborty: অভিনয় থেকে অবসর নিচ্ছেন জনপ্রিয় ‘ফেলুদা’ সব্যসাচী চক্রবর্তী!

সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty)-কে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির মহীরুহ বললে অত্যুক্তি হবে না। চাকরি করতে করতেই অভিনয়ে এসেছিলেন সব্যসাচী। কিন্তু বুঝতে পেরেছিলেন অভিনয়ই তাঁর ভবিষ্যৎ। ফলে বাড়ির সকলকে হতাশ করে চাকরি…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

সব্যসাচী চক্রবর্তী (Sabyasachi Chakraborty)-কে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির মহীরুহ বললে অত্যুক্তি হবে না। চাকরি করতে করতেই অভিনয়ে এসেছিলেন সব্যসাচী। কিন্তু বুঝতে পেরেছিলেন অভিনয়ই তাঁর ভবিষ্যৎ। ফলে বাড়ির সকলকে হতাশ করে চাকরি ছেড়ে পুরোপুরি অভিনয়ে চলে এসেছিলেন তিনি। পরবর্তীকালে একের পর এক হিট ধারাবাহিকে অভিনয় তো বটেই, তাঁর নিখুঁত অভিনয়ের সাক্ষী বাংলা সিনেমা। তথাকথিত নায়কদের তুলনায় কিছুটা আলাদা সব্যসাচী অভিনেতা হওয়ার পাশাপাশি ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার। বেড়াতে যেতেও ভালোবাসেন। ক্যামেরা তাঁর সবসময়ের সঙ্গী। কিন্তু অভিনেতা সব্যসাচী দর্শকদের অধিক পছন্দের। তবে এবার সকলকে অবাক করে দিয়ে অভিনয় থেকে অবসর ঘোষণা করলেন তিনি।

Advertisements

গত শনিবার, 14 ই জানুয়ারি সব্যসাচী এই সিদ্ধান্ত নিয়েছেন যা টলিউডে সকলের মুখে মুখে ফিরেছে সোমবার জুড়ে। 14 ই জানুয়ারি থেকে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই উৎসবের উদ্বোধনী সিনেমা ছিল ফাখরুল আরেফিন খান পরিচালিত ফিল্ম ‘জেকে 1971’। বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এই ফিল্মে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সব্যসাচী। ফলে ‘জেকে 1971’-এর প্রদর্শনে ঢাকা চলচ্চিত্র উৎসবে আমন্ত্রিত ছিলেন তিনি।

Advertisements

ঢাকায় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন সব্যসাচী। সেখানেই তিনি অভিনয় থেকে অবসর নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। সব্যসাচী জানিয়েছেন, বয়সের কারণে তিনি আর অভিনয় করতে চান না। তাঁর মতে, নতুনদের জন্য স্থান ছেড়ে দেওয়া উচিত। অবসর নিয়ে আগামী দিনগুলি নিজের মতো করে কাটাতে চান সব্যসাচী। তবে এই বিষয়ে মুখ খুলতে চাননি তাঁর স্ত্রী মিঠু চক্রবর্তী (Mithu Chakraborty)। তিনি বিষয়টি সব্যসাচীর উপরেই ছেড়ে দিয়েছেন।

Advertisements

17 ই জানুয়ারি, মঙ্গলবার ঢাকা থেকে কলকাতায় ফিরেছেন সব্যসাচী। আপাতত তিনি কি বলেন তার অপেক্ষায় মিডিয়া। তবে এই ঘটনা অনস্বীকার্য, সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)-র পর সব্যসাচীই ছিলেন বাঙালির পছন্দের ফেলুদা।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by SVF (@svfsocial)

whatsapp logo
Advertisements