Bengali SerialHoop Plus

Sabyasachi Chowdhury: আত্মহত্যার চেষ্টা করেছিলেন ‘বামাক্ষ্যাপা’ সব্যসাচী চৌধুরী!

বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রিতে ঘটে চলেছে একের পর এক আত্মহত্যার ঘটনা। গত মে মাসে আত্মহত্যা করেছেন ‘আমি সিরাজের বেগম’ খ্যাত অভিনেত্রী পল্লবী দে (Pallavi Dey)। এর কিছুদিন পরেই মাত্র এক সপ্তাহের ব্যবধানে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন দুই মডেল-অভিনেত্রী বিদিশা (Bidisha) ও মঞ্জুষা (Manjusha)। তিন অভিনেত্রীর ক্ষেত্রেই সম্পর্কের টানাপোড়েনের পাশাপাশি তৈরি হয়েছিল কেরিয়ারের অসফলতাজনিত মানসিক অবসাদ। কিন্তু এবার জানা গেল একটি অপ্রত্যাশিত খবর। আত্মহত্যার চেষ্টা করেছিলেন ‘মহাপীঠ তারাপীঠ’ খ্যাত অভিনেতা সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)।

সব্যসাচীর মতো ইতিবাচক প্রকৃতির মানুষ কখনও আত্মহত্যার কথা ভাবতে পারেন, তা কল্পনাতীত। তাঁর প্রেমিকা ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma) যখন মারণরোগ ক্যান্সারের সাথে লড়াই করছিলেন, তখন তাঁর পাশে থেকে মনোবল যুগিয়েছেন সব্যসাচী। জীবনের উপর বিশ্বাস রাখতে শিখিয়েছেন ঐন্দ্রিলাকে। করোনাকালে গরিব ছাত্রছাত্রীদের পাশে দাঁড়িয়েছেন সব্যসাচী। উচ্চশিক্ষিত সব্যসাচী ও তাঁর বন্ধুরা মিলে একটি গ্রুপ তৈরি করেছিলেন যাঁরা বিনামূল্যে গরিব ছাত্রছাত্রীদের অনলাইন পড়ানোর ব্যবস্থা করেছিলেন। অত্যন্ত ইতিবাচক মনোভাব না হলে এই ধরনের উদ্যোগ নেওয়া সম্ভব নয়। কিন্তু সেই সব্যসাচী কিনা আত্মহত্যার পথ বেছে নিতে যাচ্ছিলেন? সব্যসাচী জানিয়েছেন, বেশ কয়েকদিন ধরে অবসাদে ভুগছিলেন তিনি। বারবার আত্মহত্যার চিন্তা মাথায় আসছিল। কিন্তু সবকিছু সরিয়ে তিনি আবারও প্রবল ভাবে জীবনমুখী হয়ে উঠেছেন বলে জানিয়েছেন সব্যসাচী।

প্রকৃতপক্ষে, এটি সব্যসাচী অভিনীত ওয়েব সিরিজের কাহিনী। এই ওয়েব সিরিজটি প্রযোজনা করছেন অম্লান মজুমদার (Amlan Mujumder)। ওয়েব সিরিজটি পরিচালনা করছেন রাজদীপ গুপ্ত (Rajdeep Gupta)। ওয়েব সিরিজের নায়ক সব্যসাচী হলেও তাঁর বিপরীতে নায়িকা নেই। সিরিজের কাহিনী অনুযায়ী তিনি বিবাহিত। কিন্তু সাধারণ মানুষ হওয়ার সুবাদে স্ত্রী ও আপনজনদের ভালোবাসা থেকে বঞ্চিত। একসময় অবসাদে ভুগতে ভুগতে সে ভাবে আত্মহত্যার কথা। কিন্তু সেই মানুষটি অবসাদ থেকে বেরিয়ে এসে একসময় হয়ে ওঠে জীবনমুখী। এই ওয়েব সিরিজটি তৈরি হচ্ছে ‘ক্লিক’ ওটিটি প্ল্যাটফর্মের জন্য। কলকাতার বুকে শুটিং হয়েছে ওয়েব সিরিজের। আপাতত চলছে ডাবিং।

এই ওয়েব সিরিজের মাধ্যমে ওটিটিতে পা রাখছেন ঐন্দ্রিলা শর্মাও। এছাড়াও এই ওয়েব সিরিজে অভিনয় করছেন সুমন্ত মুখোপাধ্যায় (Sumanta Mukherjee), রজতাভ দত্ত (Rajatabha Dutta), পূজা সরকার (Pooja Sarkar), প্রীতম (Pritam) প্রমুখ।