Hoop PlusRegional

Sai Pallavi: এবার বুঝেশুনে মুখ খুলব: সাই পল্লবী

এই মুহূর্তে নূপুর শর্মা (Nupur Sharma) বিতর্কে উত্তাল গোটা দেশ। এর মধ্যেই সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে বিশেষ কিছু কথা বলার কারণে বিতর্কে জড়ালেন দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবী (Sai Pallavi)। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠল ধর্মীয় ভাবাবেগে আঘাত করার। তবে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে পল্লবী জানিয়েছেন, তাঁর কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে।

পল্লবী জানিয়েছেন, একটি সাক্ষাৎকারে তাঁকে জিজ্ঞাসা করা হয়, তিনি বামপন্থী না দক্ষিণপন্থী। তাঁর মতে, তিনি নিরপেক্ষ। পল্লবী মনে করেন, নিজেদের বিশ্বাসের কথা বলার আগে সবার আগে ভালো মানুষ হওয়া উচিত। সংখ্যালঘুদের সুরক্ষিত রাখা উচিত বলে মনে করেন পল্লবী। পল্লবী একজন এমবিবিএস। ফলে তিনি বলেছেন, পৃথিবীতে কারো প্রাণ নেওয়ার অধিকার অপর কারো নেই। তিনি চান না, এমন দিন আসুক, যেদিন কোনো শিশু জন্মানোর পর নিজের পরিচয় নিয়ে আতঙ্কিত হবে। এমন দিন যেন কখনও না আসে বলে কামনা পল্লবীর।

পল্লবী স্পষ্ট জানিয়েছেন, তিনি কাশ্মীরি পন্ডিতদের ঘটনা ছোট করে দেখেন না। কিন্তু তাঁর কথার ভুল ব্যাখ্যা করার কারণে এই মুহূর্তে মানসিক চাপের সম্মুখীন হয়েছেন তিনি। অথচ পল্লবীর মন্তব্য ছিল নিরপেক্ষ। ফলে অভিনেত্রী এবার থেকে বুঝেশুনে মুখ খোলার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রকৃতপক্ষে, ওই সাক্ষাৎকারে বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri) পরিচালিত সাম্প্রতিক ফিল্ম ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর প্রসঙ্গকে উদাহরণ হিসাবে পেশ করে পল্লবী বলেছিলেন, কাশ্মীরি পন্ডিতদের হত্যা ও করোনা আবহে গাড়িতে গরু নিয়ে যাওয়া মুসলমান ব্যক্তির উপর আক্রমণ করা সমান অপরাধ। এরপরেই পল্লবীর মন্তব্যের সমালোচনা শুরু হয়। এমনকি হায়দরাবাদের সুলতান বাজার থানায় পল্লবীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। এই ঘটনার জেরে মুখ খুলতে বাধ্য হন পল্লবী।

Related Articles