whatsapp channel

জীবনের এক অমোঘ সত্য যা কোনোদিন প্রকাশ্যে আনতে চাননি অভিনেত্রী মাধুরী দীক্ষিত

মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) বলিউডের এভারগ্রিন অভিনেত্রী। নব্বইয়ের দশক থেকে মাধুরীর বলিউড যাত্রা শুরু হয়েছিল। এত সময় পেরিয়েও তিনি এখনও সমানভাবে অ্যাকটিভ। কিন্তু তাঁর জীবনের সঙ্গে জড়িত রয়েছে এক অমোঘ…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

মাধুরী দীক্ষিত (Madhuri Dixit) বলিউডের এভারগ্রিন অভিনেত্রী। নব্বইয়ের দশক থেকে মাধুরীর বলিউড যাত্রা শুরু হয়েছিল। এত সময় পেরিয়েও তিনি এখনও সমানভাবে অ্যাকটিভ। কিন্তু তাঁর জীবনের সঙ্গে জড়িত রয়েছে এক অমোঘ সত্য যা কোনোদিন সামনে আনতে চাননি মাধুরী। সেই সত্যের নাম অভিনেতা সঞ্জয় দত্ত (sanjay dutta)।

Advertisements

1991 সালে মুক্তিপ্রাপ্ত সুপারহিট হিন্দি ফিল্ম ‘সাজন’-এর সেট থেকে সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিতের ঘনিষ্ঠতা শুরু হয়। কিন্তু তখন সঞ্জয় বিবাহিত। তাঁর স্ত্রীর নাম ছিল রিচা শর্মা (Richa sharma)। কিন্তু সঞ্জয় মিডিয়ায় মাধুরীকে নিয়ে সম্পর্কের সত্যতা স্বীকার করেছিলেন। সঞ্জয় ও মাধুরীর সম্পর্কের গভীরতা যখন তুঙ্গে তখনই মুম্বই হামলার মতো দুঃখজনক ঘটনা ঘটে। মুম্বই হামলার ঘটনায় গ্রেফতার করা হয় সঞ্জয় দত্তকে।

Advertisements

সঞ্জয় দত্তকে গ্রেফতার করার পরেই মাধুরী সঞ্জয়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে দেন। এমনকি সঞ্জয়ের সঙ্গে জেলেও দেখা করতে যাননি তিনি। মাধুরী কিন্তু কোনোদিন স্বীকার করেননি সঞ্জয়ের সাথে তাঁর সম্পর্কের কথা। সঞ্জয় দত্তকে নিয়ে প্রশ্ন উঠলে কখনও কোনো উত্তর দেননি মাধুরী। মুম্বই হামলার সময় জেলে থাকাকালীন সঞ্জয় পুলিশের কাছ থেকে একটি ফোন কলের অনুমতি পেয়েছিলেন। সেই সময় তিনি মাধুরীকে ফোন করলে মাধুরীর মা ফোন ধরে বলেছিলেন, মাধুরী সঞ্জয়ের সঙ্গে কোনো সম্পর্ক রাখতে চান না। এই দৃশ্যটি সঞ্জয়ের বায়োপিক ‘সঞ্জু’-তেও দেখানো হয়েছিল। তবে সেখানে মাধুরীর নামের উল্লেখ ছিল না। সঞ্জয়ের বায়োপিক ‘সঞ্জু’-তে মাধুরীর একটি দৃশ্য রাখার কথা ঠিক হলেও পরবর্তীকালে মাধুরী নিজেই এই প্রস্তাব নাকচ করে দিয়েছিলেন।

Advertisements

1999 সালে ডঃ শ্রীরাম নেনে (Sriram nene)-কে বিয়ে করে আমেরিকায় চলে গিয়েছিলেন মাধুরী। বিয়ের কয়েক বছর পরে শ্রীরাম ও মাধুরী তাঁদের দুই পুত্রসন্তানকে নিয়ে মুম্বই ফিরে আসেন। মুম্বইয়ে ফিরে মাধুরী আবারও বলিউডে যথারীতি অ্যাকটিভ হয়ে উঠেছেন। একাধিক ব্র‍্যান্ড এনডোর্সমেন্ট ও রিয়েলিটি শো জাজ করা ছাড়াও মাধুরী এই মুহূর্তে ওয়েব সিরিজ ও ফিল্মেও কাজ করছেন।

Advertisements

সঞ্জয়ের প্রথমা স্ত্রী রিচা ক্যান্সারে মারা যাওয়ার পর সঞ্জয়ের মেয়ে ত্রিশলা (Trishala) নিউ ইয়র্কে তাঁর দাদু-দিদার কাছে থাকেন। সঞ্জয়ের সঙ্গে দ্বিতীয়বার বিয়ে হয়েছিল রিয়া পিল্লাই (Riya pillai)-এর। কিন্তু রিয়া সঞ্জয়ের বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ আনলে তাঁদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। তৃতীয়বার সঞ্জয় সাতপাকে বাঁধা পড়েন মান্যতার সঙ্গে। মান্যতা ও সঞ্জয়ের যমজ পুত্রসন্তান রয়েছে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media