whatsapp channel
Hoop PlusTollywood

Abhishek Chatterjee: এই বছর পুজো বন্ধ, শহর থেকে বহু দূরে যেতে হবে, মনখারাপ অভিষেক স্ত্রী-কন্যার

পুজো আসছে। জামা কাপড়, জুতো, জুয়েলারি কেনার হিড়িক পড়েছে। গ্রাম থেকে শহর সকলে মেতেছে পুজোর আনন্দে। বিশেষত চলতি মাসেই পুজোর শুরু, চারিদিক সেজে উঠেছে প্যান্ডেলে, আলোয়, ফুলে ফুলে। দক্ষিণ ও উত্তর কলকাতা সাজবে বিভিন্ন থিম পুজোয়। এককথায়, বাংলার মহোৎসব হাতছানি দিচ্ছে ঘরে ঘরে, কিন্তু, সব ঘরে কি একই আনন্দ আছে? থাকবে আনন্দ? এই যেমন মন খারাপ করে পুজো বন্ধ করে দিলেন প্রয়াত অভিষেক (late actor Abhishek Chatterjee) স্ত্রী সংযুক্তা (Sanjukta Chatterjee)।

মাত্র ৫৭ তে জীবনের সমস্ত বসন্তকে বিদায় জানিয়ে ইহলোক ত্যাগ করেন অভিষেক। গত ২৪ মার্চ ভোরবেলা নিজের বাড়িতেই মৃত্যু হয় তার। নিজেই নিজের বাড়িতে দুর্গাপুজোর শুরু করেছিলেন একটা সময়। নিয়ম মেনে প্রতিবছর উদযাপন হত সেই পুজো। কিন্তু, এই বছর আর সেসব হবে না। সংযুক্তা আর চাইছেন না পুজো।

শহর থেকে অনেক দূরে মেয়েকে নিয়ে চলে যেতে চান পুজোর সময়, যেখানে ঢাকের আওয়াজ গিয়ে পৌঁছাবে না। মন খারাপের শহর ছাড়ার জন্য একেবারে তৈরি সংযুক্তা। কারণ, শহরে থাকা মানেই অভিষেকের স্মৃতির ভিড়।

জানা গিয়েছে, কেরালা যাওয়ার পরিকল্পনা করেছেন প্রয়াত অভিষেক স্ত্রী। প্রতি বছর এই সময় তাঁদের বাড়িতে থাকত তুমুল ব্যস্ততা। এবারে সমস্ত ব্যস্ততা ভুলে কোলাহল মুক্ত পুজো দেখতে চান সংযুক্তা। প্রসঙ্গত, শুধু সংযুক্তা নয়, এই বছর অনেকেই আত্মহত্যা করেছেন, এমনকি অনেক সেলিব্রিটির হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে। হয়তো তাদের ঘরেও এবারের পুজো থমথমে, প্রাণহীন।

whatsapp logo