Hoop PlusTollywood

হার মেনে নিতে কষ্ট হয়েছিল, অকপট সায়ন্তিকা

একসময় অনেকেই মনে করতেন, নায়ক-নায়িকারা রাজনীতিকে নিজের কেরিয়ার অপশন ভাবেন। কিন্তু বহু সময় বহু অভিনেতা-অভিনেত্রীর কাছে তাঁদের অভিনয় পেশা গৌণ হয়ে গিয়ে রাজনীতিবিদ পরিচয়ই মূল হয়ে উঠেছে। দক্ষিণ ভারতে এরকম বহু নজির রয়েছে। স্বয়ং জয়ললিতা (jaylalita)-ই তো একসময়ের নামী অভিনেত্রী থেকে হয়ে উঠেছিলেন দুঁদে রাজনীতিবিদ। বাংলাতেও ট্রেন্ড বদলাতে চলেছে। অন্তত সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (sayantika bandyopadhyay)-এর কথায় তারই ইঙ্গিত পাওয়া গেল।

বাঁকুড়া থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন সায়ন্তিকা। কিন্তু ভোটে জেতাই যে সব নয় তা সায়ন্তিকার কর্মকান্ড থেকে প্রকাশ পাচ্ছে। সায়ন্তিকা জানিয়েছেন, হার মেনে নিতে স্বাভাবিক ভাবেই কষ্ট হয়েছিল। কিন্তু তারপর মনকে শক্ত করে মানুষকে দেওয়া প্রতিশ্রুতি পূর্ণ করতে এগিয়ে এসেছেন সায়ন্তিকা। বাঁকুড়ার কোভিড পরিস্থিতির জন্য সায়ন্তিকা প্রচুর ব্যবস্থা নিয়েছেন। সায়ন্তিকার উদ্যোগে চালু হয়েছে কোভিড হেল্পলাইন নম্বর, দুয়ারে অক্সিজেন, অ্যাম্বুল্যান্স পরিষেবা, সেফ হোম, কোভিড ফিল্ড হাসপাতাল ইত্যাদি। সায়ন্তিকা জানিয়েছেন, বাঁকুড়ার কোভিড পরিস্থিতি যথেষ্ট সঙ্কটজনক। কারণ একই গ্রামের চব্বিশটি পরিবার একসঙ্গে করোনা আক্রান্ত হয়েছিলেন। সেই সময় কলকাতায় ছিলেন সায়ন্তিকা। কিন্তু কলকাতায় থেকেও যতটা সম্ভব ব্যবস্থা নেওয়া যায় তা নিয়েছিলেন তিনি। ঘূর্ণিঝড় ইয়াসের সময় বাঁকুড়ার জনগণের জন্য আগেভাগে ব্যবস্থা নিলেও বাঁকুড়ায় সেই পরিমাণে ক্ষয়ক্ষতি হয়নি।

সায়ন্তিকার বাবা করোনা আক্রান্ত হওয়ার কারণে এতদিন কলকাতায় ছিলেন সায়ন্তিকা। বাবা সুস্থ হতেই সায়ন্তিকা বাঁকুড়ায় পাড়ি দিয়েছেন। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) তাঁকে রাজ্য তৃণমূল কংগ্রেসের সম্পাদকের দায়িত্ব দিয়েছেন। মুখ্যমন্ত্রীর হাত থেকে নতুন দায়িত্ব গ্রহণ করেন যথেষ্ট গর্বিত ও সম্মানিত বোধ করছেন সায়ন্তিকা।

তবে সায়ন্তিকা রাজনীতিতে না থাকার সময়েও মানুষের জন্য কাজ করেছেন। গত বছর কোভিড পরিস্থিতির সময় তাঁকে ত্রাণ বিলি করতে দেখা গিয়েছিল। তবে তাঁর মতে, রাজনৈতিক পরিচয় থাকলে মানুষের জন্য কাজ করাটা আরো বেশি সহজ হয়। কিন্তু সায়ন্তিকা শুধুমাত্র মানুষের জন্যই কাজ করেন না, তিনি কাজ করেন অবলা প্রাণীদের জন্যও। ইয়াসের সময় বৃষ্টিভেজা চারপেয়েদের জন্য রাস্তায় নেমে নিজের হাতে তাদের খাবার পরিবেশন করেছিলেন সায়ন্তিকা। এখানেই সবাইকে ছাপিয়ে গিয়েছেন তিনি। রাজনীতিবিদ, অভিনেত্রী সবকিছু ছাপিয়ে প্রতিষ্ঠিত হয়েছে সায়ন্তিকার মানবিক পরিচয়।

whatsapp logo