Finance News

State Bank Of India: দারুন রিটার্ন সঙ্গে নিরাপত্তা! নতুন প্রকল্পে আকর্ষনীয় সুদ স্টেট ব্যাংকের

বর্তমানে যা দিনকাল পড়েছে, চাকরি-বাকরি করে যদি সঞ্চয় না করা যায়, তাহলে জীবনে চলা সত্যিই খুব বিপদজনক হবে। তাই যতটা পারেন সঞ্চয় করুন, যত সঞ্চয় করবেন ততই আপনি আপনার ভবিষ্যৎ জীবনকে অনেক বেশি নিরাপদ করতে পারবেন। তবে আর দেরি না করে চটপট আমাদের প্রতিবেদনের মাধ্যমে দেখে ফেলুন কিভাবে স্টেট ব্যাংকের অসাধারণ একটা স্কিম আপনাকে ভবিষ্যতে অনেকটাই শান্তি দিতে পারবে।

রিপোর্ট অনুযায়ী জানানো হয়েছে, যে সম্প্রতি অমৃত বৃষ্টি নামে অসাধারণ একটি ফিক্সড ডিপোজিট স্কিম চালু করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই প্রকল্পের মাধ্যমে আপনি পেতে পারেন প্রায় ৭.৭৫ শতাংশ সুদ। ৪৪৪ দিনের আপনাকে টাকা রাখতে হবে, এই অমৃত বৃষ্টি প্রকল্পে। আপনি যদি এই প্রকল্পে টাকা রাখতে পারেন তাহলে দেখবেন আপনি অনেকটাই সুদ পেতে পারছেন।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই নয়া ফিক্সড ডিপোজিভ স্কিম চালু করেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। যেখানে আপনি স্থায়ী আমানত প্রকল্পে প্রায় ৪৪৪ দিন অর্থাৎ এক বছরের একটু বেশি সময় রাখলেই আপনি সেখানে পেতে পারেন ৭.৭৫ শতাংশ সুদ। এই স্কিমে ভারতীয় এবং অনাবাসী ভারতীয়রা অবশ্যই টাকা রাখতে পারবেন, তাই আপনারও যদি ভবিষ্যতে একটা প্ল্যান থেকে থাকে, তাহলে অবশ্যই এই প্রকল্পটি গ্রহণ করুন।

১৫ জুলাই থেকে চালু করা হয়েছে ‘অমৃত বৃষ্টি’ নামে এই নয়া ফিক্সড ডিপোজিট স্কিম। এই স্থায়ী আমানতে টাকা রাখার শেষ সুযোগ মিলবে ২০২৫ সালের ৩১ মার্চ। এই স্কিমে সাধারণ আমানতকারীরা সর্বোচ্চ ৭.২৫ শতাংশ হারে সুদ পাবেন। ২ কোটি টাকার কম আমানতের জন্য এই স্কিমে বিনিয়োগ করা যেতে পারে।

Related Articles