whatsapp channel

Hair Care Tips: মাত্র ৭ দিনে চুল ঘন কালো মজবুত করার টিপস

বিশ্বাস হচ্ছে না? একবার করেই দেখতে পারেন মাত্র ৭ দিনে চুল হবে ঘন, কালো, কুচকুচে। তবে খেয়াল রাখতে হবে শরীরের ভেতরে যেন কোন রকম অসুখ দানা বেঁধে না থাকে তাহলে…

Avatar

বিশ্বাস হচ্ছে না? একবার করেই দেখতে পারেন মাত্র ৭ দিনে চুল হবে ঘন, কালো, কুচকুচে। তবে খেয়াল রাখতে হবে শরীরের ভেতরে যেন কোন রকম অসুখ দানা বেঁধে না থাকে তাহলে কিন্তু প্রচুর পরিমাণে চুল উঠে যাবে। সেক্ষেত্রে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন। আপনি যদি শারীরিক দিক থেকে একেবারে ফাইন হয়ে থাকেন আর যদি বাইরের তেল-মশলা খাবার একটুখানি বন্ধ করে শাকসবজি খেয়ে আর সকালবেলা একটু যোগাভ্যাস করে নিজেকে ফিট রাখতে পারেন, তাহলে কিন্তু ৭ দিনে চুল ঘন, কালো, কুচকুচে হওয়া একেবারেই স্বপ্নের মতন নয়। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

বাড়িতে তৈরি করুন চুল সুন্দর রাখার একটি সহজ তেল। এর জন্য লাগবে আপনার কতগুলো উপাদান যেমন নারকেল তেল, জবা ফুল, জবা পাতা, কালো জিরে পেঁয়াজ, অ্যালোভেরা তুলসী পাতা, পুদিনা পাতা, কারিপাতা প্রত্যেকটা উপকরণ আপনি আপনার মনের মতন করে নিতে পারেন সেক্ষেত্রে কোন বেশি হলে একেবারে ক্ষতি নেই এর সঙ্গে যোগ করবেন যদি আমলকি পান তাহলে বেশ কয়েকটা আমলকি। তেল ভালো করে গরম করে নিয়ে প্রত্যেকটা উপাদান তেলের মধ্যে দিয়ে ভালো করে ফুটিয়ে নিন । তারপরে চুল দেখবেন কালো হয়ে গেছে। এই তেল রেখে দিয়ে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করুন। এই তেলটি যদি একবার বানিয়ে রাখতে পারেন, অন্তত ছয় মাস এই তেল ভালো থাকবে। পরপর সাত দিন এই তেলটি ভালো করে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করুন।

সাত দিনের মধ্যে সপ্তাহে দুদিন মাথায় শ্যাম্পু করুন শ্যাম্পু করার জন্য বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন শ্যাম্পু। শ্যাম্পু আপনি ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন। তাই এর জন্য প্রয়োজন ১০০ গ্রাম রিঠা, ১০০ গ্রাম শিকাকাই, ১০০ গ্রাম আমলকি ভালো করে মিশিয়ে নিয়ে জলের মধ্যে ফুটিয়ে ছেঁকে নিয়ে একটি বোতলে ভরে রেখে দিন। ফ্রিজের মধ্যে তারপর আগের দিন রাত্রিবেলা মেখে পরের দিন সকাল বেলা হালকা গরম জল নিয়ে হাতে আপনার বানানো অসাধারণ শ্যাম্পু নিয়ে চুলে ভালো করে ম্যাসাজ করুন তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন।

whatsapp logo