দর্শকদের দিকে পিছন ফিরে নাচ শিল্পী তিওয়ারির, সালোয়ার তুলতেই পুরুষরা হলেন উত্তেজিত

Nilanjana Pande

সপনা চৌধুরী (Sapna Choudhary) হরিয়ানভি নৃত্যশিল্পী হয়েছিলেন পেটের জ্বালায়। কিন্তু ইদানিং অনেকেই স্বেচ্ছায় বেছে নিচ্ছেন এই পেশাকে। হরিয়ানার বিখ্যাত নৃত্যশৈলী ‘রাগনী’-র নামে দিনের পর দিন মঞ্চে পরিবেশিত হচ্ছে যৌনতাপূর্ণ নাচ। সপনাকে টক্কর দিতে একের পর এক নতুন রাস্তা বের করার চেষ্টা করছেন বর্তমান প্রজন্মের হরিয়ানভি ডান্সাররা। এঁদের মধ্যে রয়েছেন রচনা তিওয়ারি (Rachna Tiwari)। তিনি বিখ্যাত হয়ে উঠেছেন তাঁর ‘ওয়েট ডান্স’-এর কারণে। কিন্তু তাঁর বোন শিল্পী তিওয়ারি (Shilpi Tiwari) ‘ওয়েট ডান্স’-এর ধারেকাছেও যাননি। তিনি নিজের স্বতন্ত্রতা বজায় রেখেছেন।

সম্প্রতি ‘সোনোটেক রাগনী’ নামে একটি ইউটিউব চ্যানেল থেকে নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে শিল্পীর ডান্স ভিডিও। এই ইউটিউব চ্যানেলটি সাধারণতঃ রাগনী শিল্পীদের ডান্স ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে ও ভাইরাল করে। একই ভাবে তারা একের পর এক পোস্ট করে চলেছে শিল্পীর ডান্স ভিডিও। এর মধ্যে একটি ভিডিওয় ‘মেওয়াতি নাগিন’ গানের সাথে নেচেছেন শিল্পী। এই গানটি গেয়েছেন লোকসঙ্গীত শিল্পী ইকবাল খান (Iqbal Khan)। ভিডিওয় শিল্পীর পরনে রয়েছে পার্পল রঙের টাইট সালোয়ার-কামিজ। ভিডিওর শুরুতে দেখা যাচ্ছে, শিল্পী নাচ করছেন দর্শকদের দিকে পিছন ফিরে। তাঁর মাথা পার্পল রঙের ঘোমটায় আবৃত। আবৃত রয়েছে তাঁর মুখও। পরমুহূর্তেই দর্শকদের দিকে ফিরে ধীরে ধীরে মুখের উপর থেকে ঘোমটা সরান শিল্পী।

তবে শিল্পীর নাচে যৌনতার পরিবর্তে রাগনী নৃত্যশৈলী ফুটে উঠেছে। এমনকি নেই অহেতুক লাফঝাঁপও। কোমরকে সুদক্ষ ভঙ্গিমায় চালনা করেছেন শিল্পী। মঞ্চের উপর ঘুরে না বেড়িয়ে সম্পূর্ণ গানে নাচ করেছেন শিল্পী। চেষ্টা করেননি অহেতুক ক্লিভেজ শো-অফের।

ফলে শিল্পীর এই ডান্স ভিডিওর ভিউ মাত্র চল্লিশ হাজার হলেও নেটিজেনদের একাংশ তাঁর নাচের প্রশংসা করেছেন। শিল্পীর আরও নাচের ভিডিও শেয়ার করার দাবি জানিয়েছেন তাঁরা।

About Author