Hoop NewsHoop PlusTollywood

Debashree Roy: আইনি জটিলতায় ফেঁসে গেলেন দেবশ্রী রায়!

বন্ধুত্বের সম্পর্কে এখন শুধুই তিক্ততা। আর তার জেরেই আদালত অব্দি জল গড়াল পুরানো বন্ধুত্বের মাঝে। অভিনেত্রী তথা শাসক দলের সাংসদ দেবশ্রী রায়ের (Deboshree Roy) বিরুদ্ধে এবার আইনি নোটিশ পাঠালেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় (Shovan Chatterjee)। পুরানো ছবি থেকেই হল বিবাদের সূত্রপাত। আর সেই থেকেই দেবশ্ৰী রায়ের বিরুদ্ধে পরিকল্পিত চক্রান্তের অভিযোগ তুলে আইনের পথে হাঁটলেন শোভন বাবু। কিন্তু ঘটনাটি ঠিক কি? কেন এই নোটিশ? দেখুন সবিস্তারে।

বিবাদের সূত্রপাত একটি ফেসবুক পোস্টকে ঘিরেই। জানা গেছে, অভিনেত্রী তথা রায়দিঘীর সাংসদ দেবশ্রী রায় সম্প্রতি তত ফেসবুক হ্যান্ডেল থেকে একগুছ ছবি পোস্ট করেন। ছবিগুলি কোনো ইভেন্ট বা অনুষ্ঠানের ছিল। আর এই ছবিতে তার সঙ্গে একফ্রেমে দেখা গেছে তৎকালীন কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়কে। পোস্টের ক্যাপশনে নাকি শোভন বাবুকে ‘কলকাতার মেয়র’ বলেই পরিচয় দেওয়া হয়েছে। আর এখানেই যত আপত্তি প্রাক্তন মেয়রের।

সম্প্রতি একটি ভিডিও বার্তায় এই প্রসঙ্গে ক্ষোভ উগরে দিয়ে শোভন বাবু বলেন, “আমার অনুমতি ছাড়া, আমাকে না জানিয়ে আমার পারিবারিক অনুষ্ঠান ও কাজের জায়গায় তো ছবি পোস্ট করা হয়েছে। সেখানে আমার প্রাক্তন সরকারি পদের নাম উল্লেখ করা হয়েছে। ২০১৭, ২০১৮ এবং ২০১৯ সালের কথা তুলে ধরে যা পোস্ট করা হয়েছে তা সঠিক নয়। ওগুলি অনেক আগের ঘটনা কিন্তু উদ্দেশ্য প্রণোদিতভাবে এমনভাবে পোস্ট করা হয়েছে যে দেখে মনে হচ্ছে ঘটনাগুলি তখনকার। বর্তমান পরিস্থিতি এখন তেমন নয়। উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হচ্ছে। এর মধ্যে আমি সুপরিকল্পিত চক্রান্তের গল্প পাচ্ছি। আমি সমস্ত নিয়ম মেনে এই ছবি নিয়ে দেবশ্রী রায়কে আইনি নোটিশ পাঠাচ্ছি।”

এই ঘটনাকে ঘিরে উঠে আসে পুরনো প্রসঙ্গও। কারণ এই প্রথম নয়, এর আগেও আইনি লড়াইয়ে জড়িয়েছিলেন শোভন ও দেবশ্রী। সেই সময় প্রাক্তন মেয়রের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন অভিনেত্রী। তার পাশে দাঁড়িয়েছিলেন শোভন পত্নী রত্না। এদিকে শোভনের পাশে দাঁড়িয়েছিলেন বৈশাখী। এই প্রসঙ্গ টেনে শোভন বাবু বলেন, “এর আগে রত্না চট্টোপাধ্যয়কে সঙ্গে নিয়ে আমার বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন দেবশ্রী রায়। সেই মামলা খারিজ করে দেন বিচারক।”