Hoop Life

Lifestyle: শ্রাবণ মাসে এই পাঁচটি কাজ ভুলেও করবেন না, ভুগতে হবে সারাজীবন

শ্রাবণ মাস মানেই দেবাদিদেব মহাদেবের মাস। এই মাস গুলোতে এই পাঁচটি কাজ ভুলেও করবেন না। এই কাজগুলি যদি করেন, তাহলে জীবনে অনেক দুঃখ নেমে আসতে পারে। অর্থনৈতিক সংকট ঘটতে পারে। কথায় বলে, দেবাদিদেব মহাদেব হলেন ৩৩ কোটি দেবতার ঊর্ধ্বে, তাই দেবাদিদেব মহাদেব কে সন্তুষ্ট রাখতে হবে। Hoophaap এর পাতায় দেখে নিন কিভাবে গোটা শ্রাবণ মাসে দেবাদিদেবের পুজো করলে আপনার জীবন একেবারে ধন্য হয়ে যাবে।

১) শ্রাবণ মাসে যদি পুরোমাত্রায় কেউ নিরামিষ আহার ভক্ষণ করতে পারেন, তাহলে তা তার জন্য অনেকখানি ভালো। কারণ নিরামিষ আহার করলে দেবাদিদেব মহাদেব সন্তুষ্ট হন।

২) গোটা শ্রাবণ মাসে একদমই বেগুন খাওয়া যাবেনা। কারণ শাস্ত্র অনুসারে, বেগুন হল একটি অপবিত্র সবজি। এই সবজি ভক্ষণ করলেই মহাদেবের অসন্তুষ্ট হতে পারেন। তার রোষানলে পড়ে আপনার জীবন অতিষ্ঠ হতে পারে। তাই চেষ্টা করুন গোটা শ্রাবণ মাস বেগুন খাওয়া থেকে নিজেকে বিরত রাখতে।

৩) যেহেতু শিবলিঙ্গে আমরা দুধ দিয়ে পুজো করি, তাই গোটা শ্রাবণ মাস দুধ না পান করাই ভালো। এতে শরীর খারাপ হতে পারে। এছাড়া দেবাদিদেব মহাদেব অসন্তুষ্ট হতে পারেন।

৪) শ্রাবণ এই পবিত্র মাসে কারো সঙ্গে ঝগড়া, বাকবিতণ্ডা বা কাউকে অপমান করা, কাউকে ছোট বড় কথা বলা থেকে বিরত থাকবেন এই মাসে বেশি রাগারাগি করা উচিত নয়। তাহলে দেবাদিদেব মহাদেব অসন্তুষ্ট হন।

৫) শ্রাবণ মাসে পুজো করার সময় হলুদ এড়িয়ে যাবেন, তার বদলে বেল পাতা দিয়ে দেবাদিদেব মহাদেবকে পুজো করতে পারেন।

whatsapp logo