BollywoodHoop Plus

Shreya Ghoshal: কন্ঠস্বরের গুরুতর সমস্যা, বিদেশ গিয়ে মহা সমস্যায় পড়েছিলেন শ্রেয়া ঘোষাল!

সোনি টিভির সিঙ্গিং রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল’-এর প্রথম সিজনে রাজু হেলা (Raju Hela) নামে এক প্রতিযোগীর কন্ঠস্বরে সমস্যা দেখা দিয়েছিল শোয়ের দ্বিতীয় রাউন্ডে। সেই সময় শোয়ের বিচারক সোনু নিগম (Sonu Nigam) তাঁকে ভেপার নেওয়ার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু লাভ হয়নি। রাজুর কন্ঠস্বরের সমস্যার সমাধান করতে পারেননি সোনু। ফলে অচিরেই রাজুকে বেরিয়ে যেতে হয়েছিল শো থেকে। একই সমস্যার সম্মুখীন হয়েছিলেন শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal)। তিনি নিজেই সেই কথা জানিয়েছেন অনুরাগীদের।

ঘটনাটি ঘটে 2022 সালে। শ্রেয়া ওই বছর মার্কিন যুক্তরাষ্ট্রের অরল্যান্ডোতে শো করতে গিয়েছিলেন। কিন্তু অরল্যান্ডোয় পৌঁছে ঘটে বিপত্তি। সেখানে যাওয়ার পর আচমকাই শ্রেয়ার কন্ঠস্বরে দেখা দিয়েছিল সমস্যা। মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন তিনি। কিন্তু সেই সময় ঈশ্বরের দূত হয়ে তাঁর জীবনে আসেন ডঃ সমীর ভার্গব (Sameer Bhargava)। তাঁর চিকিৎসা ও যত্নে শোয়ের আগেই নিজের কন্ঠস্বর ফিরে পেয়েছিলেন শ্রেয়া। সাম্প্রতিক কালে নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে তিনি ধন্যবাদ জানিয়েছেন সমীরকে। পাশাপাশি শ্রেয়া ধন্যবাদ জানিয়েছেন তাঁর অগুণতি ভক্তদের। কারণ তাঁদের প্রার্থনাই সেদিন গায়িকাকে যোগান দিয়েছিল সাহসের। অরল্যান্ডোর শো যথেষ্ট ভালো ভাবে উতরে গিয়েছিল।

শ্রেয়া ওই শোয়ে মোট কুড়ি থেকে ত্রিশটি গান গেয়েছিলেন। সকলে অবাক হয়ে গিয়েছিলেন তাঁর অধ্যবসায় দেখে। প্রকৃতপক্ষে, সেদিন শ্রেয়ার গানগুলি ছিল অনুরাগীদের উৎসর্গ করে। প্রবাসী বঙ্গতনয়া শ্রেয়া একসময় দেড়-দুই ঘন্টার যাত্রাপথ পেরিয়ে মায়ের সাথে গান শিখতে যেতেন। একটি সিঙ্গিং রিয়েলিটি শো ঘুরিয়ে দিয়েছিল তাঁর জীবনের মোড়।ওই রিয়েলিটি শো জিতে সকলের নজর কেড়ে নিয়েছিলেন শ্রেয়া।

পরবর্তীকালে সঞ্জয় লীলা ভনশালী (Sanjay Leela Bhansali) নির্মিত ফিল্ম ‘দেবদাস’-এ শ্রেয়ার কন্ঠে সুপারহিট হয় ‘বৈরি পিয়া’ গানটি। এরপর থেকে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। শ্রেয়া তৈরি করে গিয়েছেন একের পর এক মাইলস্টোন।