whatsapp channel

Lifestyle: রুপোর গয়না নতুনের মতো উজ্জ্বল রাখার পাঁচটি সহজ টিপস

আমরা সকলেই গয়না পরতে ভীষণ ভালোবাসি। সোনা রুপা কিংবা অক্সিডাইসের গয়না শাড়ির সঙ্গে মিলিয়ে মিলিয়ে পড়তে ভালোই লাগে। কিন্তু আপনি কি জানেন সোনার গয়না তো যেমন তেমন রুপো বা অক্সিডাইসের…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আমরা সকলেই গয়না পরতে ভীষণ ভালোবাসি। সোনা রুপা কিংবা অক্সিডাইসের গয়না শাড়ির সঙ্গে মিলিয়ে মিলিয়ে পড়তে ভালোই লাগে। কিন্তু আপনি কি জানেন সোনার গয়না তো যেমন তেমন রুপো বা অক্সিডাইসের গয়না একটু রাখলে কিন্তু কালো হয়ে যায়। কিন্তু যারা পাউডারের মধ্যে রাখতে ভুলে যান, তারা কি করে রুপোর গয়না কে আবার আগের মতন করবেন, জেনে নিন তার সহজে।

এইভাবে শুধুমাত্র গয়না না যে কোন জিনিসকেই আপনি যদি যত্ন করে রাখতে পারেন। তা কিন্তু অনেকদিন পর্যন্ত ভালো থাকে। এই ধরনের ছোটখাট জিনিস আপনি যদি মাথায় রাখতে পারেন বা রান্নাঘরের ছোটখাট টোটকা আপনি যদি মাথায় রাখতে পারেন, তাহলে আপনার নিত্যদিনের কাজ করা দেখবেন। কত সুবিধা জনক হয়ে গেছে। আর এইরকম ছোট ছোট টিপস যদি আপনি পেতে চান তাহলে অবশ্যই আমাদের পাতায় চোখ রাখুন। ঘরে বিভিন্ন স্থানের নানান খুঁটিনাটি বিষয় নিয়ে আমরা এখানে আলোচনা করি। তবে আর দেরি না করে চটপট দেখে নিন কি করে রুপোর গয়নাকে একেবারে নতুনের মত করে ফেলবেন।

১) প্রথমে বেকিং সোডা দিয়ে খুব ভালো করে রুপোর এই গয়না কে পরিষ্কার করুন, পরিষ্কার করতে করতে দেখবেন একেবারে ঝকঝকে সাদা পরিষ্কার হয়ে গেছে। গরম জলের মধ্যে বেকিং সোডা মিশিয়ে এই গয়নাকে বেশ খানিকক্ষণ রেখেও দিতে পারেন।

২) খুব ভালো করে টুথপেস্টের সাহায্যে এই গয়নার উপরে একটি ব্রাশ দিয়ে ভালো করে ঘষাঘষি করে নিন। তাহলেই দেখতে পাবেন, টুথপেস্ট এর গুণে গয়না কেমন ঝকঝক করছে রুমাল নিয়েছিস।

৩) চুলের কন্ডিশনার আমরা চুল চকচকে করতে ব্যবহার করি, কিন্তু আপনি কি জানেন এই চুলের কন্ডিশনার আপনার রুপোর গয়না কে ঝকঝকে করতে ঠিক কতটা সাহায্য করে না আমরা অনেকেই জানিনা। রুপোর গয়নার উপর কন্ডিশনার দিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিতে পারেন, তারপরে দেখবেন গয়না কত ঝকঝকে হয়েছে।

৪) ভিনিগার আর বেকিং সোডা মিশ্রণেও কিন্তু রুপোর গয়না ভীষণ ভালো থাকতে পারে। আর দেরি না করে চটপট এটি একবার করেই দেখুন।

৫) লেবুর রসের মধ্যে যদি রুপোর এই গয়না কে খুব ভালো করে মিশিয়ে রেখে দিতে পারেন, তা হলেও দেখবেন রুপার গয়না বেশ চকচক করছে।

Lifestyle: রুপোর গয়না নতুনের মতো উজ্জ্বল রাখার পাঁচটি সহজ টিপস

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক