whatsapp channel

Lifestyle: রান্নাঘরের টাইলস ঝকঝকে পরিষ্কার করার ৫টি টিপস

রান্নাঘরের টাইলস হবে একেবারে ঝকঝকে। অনেকেই ভেবে পান না, কি করে রান্না ঘরে সাদা টাইলস থেকে তেলচিটে ময়লা দূর করবেন। কিন্তু বাড়িতে থাকা কয়েকটি সহজ সরল উপাদান দিয়ে আপনি এই…

Avatar

HoopHaap Digital Media

রান্নাঘরের টাইলস হবে একেবারে ঝকঝকে। অনেকেই ভেবে পান না, কি করে রান্না ঘরে সাদা টাইলস থেকে তেলচিটে ময়লা দূর করবেন। কিন্তু বাড়িতে থাকা কয়েকটি সহজ সরল উপাদান দিয়ে আপনি এই চিন্তা থেকে মুক্ত হতে পারবেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতা চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই টিপস।

১) এক টুকরো বরফ –
এক টুকরো বরফ দিয়েই কিন্তু সমস্যার সমাধান হয়ে যাবে। যেখানে টাইলস এর উপরে তেলচিটে ময়লা পড়ে আছে। সেখানে এক টুকরো বরফ ক্রমাগত ঘষতে থাকুন। তারপরে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন প্রথমেই দেখবেন কতটা পরিষ্কার হয়ে গেছে।

২) বেকিং সোডা –
গরম জলের মধ্যে দুই চামচ বেকিং সোডা মেশাতে হবে। আর এই মিশ্রণের মধ্যে একটি পাতলা তোয়ালে দিয়ে ভালো করে এই মিশ্রণটিকে রান্নাঘরের টাইলস এর ওপরে ঘষে ঘষে লাগাতে হবে।

৩) সাবান জল –
লিকুইড সোপ জলের মধ্যে ভালো করে গুলে নিতে হবে। একটি স্প্রে বোতলের সাহায্যে এই সাবান লাগিয়ে রাখতে হবে। অন্তত এক ঘণ্টা তারপরে কোন পুরনো ব্রাশ অথবা কলার ঘষার ব্রাশ দিয়ে পরিষ্কার করতে পারেন।

৪) ভিনিগার –
গরম জলের মধ্যে দুধ ছিপি ভিনিগার ফেলে দিতে হবে। এরপর এই মিশ্রণটি ঘষে ঘষে টাইলসের উপর লাগাতে হবে।

৫) লেবুর রস –
গরম জলের মধ্যে পাতি লেবুর রস এবং ২ টেবিল-চামচ ভরে ভরে নিতে হবে। এরপর এই মিশ্রণটি দাগের ওপরে বেশ কিছুক্ষণের জন্য রেখে দিতে হবে। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media