Hoop Life

Lifestyle: চোখের তলায় কালো দাগ দূর করতে চান, মেনে চলুন পাঁচটি অভ্যাস

নানা কারণে চোখের তলায় কালো দাগ সমস্যায় ফেলতে পারে। যারা অতিরিক্ত নিজের সৌন্দর্য সম্পর্কে সচেতন তাদের জন্য একটি এটি সত্যিই খুব বিরক্তিকর একটি জিনিস। কিন্তু এটি শুধুমাত্র রূপচর্চা করি কিন্তু কাজ হবে না এর জন্য প্রয়োজন কতগুলি নিয়ম মেনে চলা। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

১) চোখের তলায় কালো দাগ নানা কারণে হতে পারে। তার প্রথম কারণ হলো রাত্রেবেলা অনেকেই অনেক রাত পর্যন্ত মোবাইল বা ল্যাপটপের সামনে বসে থাকেন। সেক্ষেত্রে কম ঘুমানোর জন্য চোখের তলায় কালি পড়তে পারে। তাই প্রয়োজন মতন কাজ সেরে ফেলে তাড়াতাড়ি ঘুমানোর চেষ্টা করুন। মোবাইল এবং ল্যাপটপের নীল আলো আপনার চোখের তলায় কালো দাগ ফেলতে সাহায্য করবে।

২) অতিরিক্ত চা-কফি পান করবেন না, অতিরিক্ত পরিমাণে ক্যাফাইন শরীরে গেলে চোখের তলায় কালো দাগ পড়তে পারে।

৩) অতিরিক্ত মদ্যপান করা থেকে নিজেকে বিরত রাখতে হবে। অতিরিক্ত মদ্যপান করলে অনেক সময় চোখের তলায় কালি করে।

৪) যারা অতিরিক্ত মানসিক চিন্তার মধ্যে রয়েছেন। তাদের চোখের তলায় কালি পড়েছে সেক্ষেত্রে মানুষের চিন্তা কমানোর পাশাপাশি সকালবেলা ঘুম থেকে উঠে ফ্রি-হ্যান্ড এক্সারসাইজ, যোগব্যায়াম বা মেডিটেশন করতে পারেন। সেক্ষেত্রে চোখের তলায় কালি পড়া অনেকটাই কমে যাবে।

৫) চোখের তলায় কালিকে যদি দূর করতে চান। তাহলে চোখের ওপরে দুটো আলু করে কেটে নিয়ে চোখের উপর এটি রেখে দিতে পারেন, এছাড়াও শসার টুকরো রাখতে পারেন। তাছাড়া গ্রিন টি খাওয়ার পরে আমরা টি ব্যাগ ফেলে দি, কিন্তু চোখের ওপরে রেখে দিতে পারেন। এতে চোখ অনেক ভালো থাকবে। চোখের পাশে হওয়া কালো দাগ সহজে দূর হবে।

whatsapp logo