whatsapp channel
Hoop Life

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই ফেসপ্যাক

ত্বক ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি কিন্তু আমরা অনেকেই জানি না, বাড়িতে থাকা কয়েকটি ম্যাজিক জিনিস দিয়ে আপনি আপনার ত্বককে ফর্সা করতে পারেন, তবে একটা কথা মাথায় রাখতে হবে। ঈশ্বরপ্রদত্ত ত্বক ফর্সা করা কারো পক্ষেই সম্ভব না এর জন্য আপনাকে নিয়মিত ত্বকের যত্ন করতে হবে, ত্বকের যত্ন না করে যদি চান ত্বক উজ্জ্বল এবং সুন্দর হোক তাহলে কিন্তু তা কখনোই সম্ভব নয়। আমাদের Hoophaap এর পেজ এ চটজলদি দেখে ফেলুন অসাধারণ ত্বক ফর্সা হওয়ার সহজ ফেসপ্যাক।

উপকরণ – টক দই পাঁচ টেবিল চামচ অবশ্যই জল ঝরানো হতে হবে। চালের গুঁড়ো ৩ টেবিল চামচ, কফি পাউডার তিন টেবিল চামচ, একটা পাতিলেবুর রস, ১ টেবিল-চামচ সৈন্ধব লবণ।

তৈরি করার পদ্ধতি – প্রতিটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে।

ব্যবহারবিধি – প্রতিদিন স্নান করার সময় ভালো করে হালকা গরম জল দিয়ে পরিষ্কার করে নিতে হবে। তারপর এই প্যাকটি লাগিয়ে অন্তত আধ ঘন্টা রেখে দিতে হবে। তারপর হাতের সামান্য জল দিয়ে প্যাকের উপর ঘষে ঘষে তুলতে হবে। যাদের অতিরিক্ত শুষ্ক ত্বক তারা অবশ্যই এরপরে বেশ খানিকটা নারকেল তেল নিয়ে গায়ে লাগাতে পারেন, তবে অনেকের সঙ্গেই নারকেল তেল মিশিয়ে লাগালে ভালো উপকার পাবেন।

ফলাফল – মোটামুটি সাত দিন যদি পরপর তারা এই প্যাক টি ব্যবহার করতে পারেন। তাহলে আপনি সাতদিন পর থেকে আপনি উপযুক্ত রেজাল্ট পেয়ে যাবেন। এর জন্য কোন রকম বাজারচলতি ফর্সা হওয়ার ক্রিম এর প্রয়োজন হবে না আপনা।

whatsapp logo