Hoop Life

Skin Care Tips: দাড়ি কাটার পরেই গালে চুলকানির সমস্যা! হাতে তুলে নিন পাঁচটি ঘরোয়া টোটকা

ছেলেদের রূপচর্চা দেখে কারুরই খুব একটা খেয়াল থাকে না, ছেলেরা ভাবে তাদের যেহেতু দাড়ি থাকে, তাই রূপচর্চা কি করে করা যায়? দাড়ি কাটার পরে গাল যদি লাল হয়ে যায় তাহলে কিন্তু বাড়িতে থাকা কয়েকটা উপকরণ ব্যবহার করতে পারেন, বাড়িতে থাকা কয়েকটা উপাদান দিয়েই কিন্তু আপনার গালে লাল একেবারে সুন্দর হয়ে যাবে।

অ্যালোভেরা জেল: দাড়ি কাটার পরে নিয়ম করে অ্যালোভেরা জেল গালের মধ্যে ভালো করে লাগিয়ে নেবেন, এতে কিন্তু দাড়ি কাটার পরে যে লালচে ভাব হয়, তা একেবারে কেটে যাবে।

মধু: দাড়ি কাটার পরে যদি এক চামচ মধু নিয়ে খুব ভালো করে গালে ভালো করে লাগিয়ে নিতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার এবং ঝকঝকে হয়ে গেছে, ত্বকের উপরে কোন রকম র‍্যাশ, ব্রণ বা লালচে ভাগ থাকবে না।

নারকেল তেল: প্রতিদিন যদি নিয়ম করে নারকেল তেল দাড়িতে ঘষতে পারেন, অথবা দাড়ি কাটার পরে যদি হাতের সামান্য নারকেল তেল নিয়ে ভালো করে ম্যাসাজ করতে পারেন, তাহলেও দেখবে না আপনার গালে লালচে দাগ একেবারে চলে গেছে।

গোলাপজল: দাড়ি কাটার পরে যদি গোলাপ জল মুখে লাগাতে পারেন তাহলে দেখবেন আপনার গাল দুটো কত সুন্দর হয়ে গেছে। গালের উপরে হওয়া লাল দাগ একেবারে চলে গেছে।

ফটকিরি: প্রাচীনকাল থেকেই এন্টাসেপটিক উপাদান হিসেবে ব্যবহৃত হয়ে আছে, ফটকিরি তাই দাড়ি কাটার পরে হাতের সামনে যদি কিছু না পান একটু ফটকিরি ঘষে নিতে পারেন, এতে কিন্তু আপনার গালে যদি কোন কারনে কেটে যায় তা থেকেও আপনি রেহাই পাবেন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles