Hoop Life

Skin Care: ঘাড় ও গলার কালো দাগ দূর করুন পাঁচটি ঘরোয়া উপায়ে

অনেক সময় ঘাড় এবং গলার কালো দাগ আমাদের সৌন্দর্যকে নষ্ট করে দেয়। বাড়িতে থাকা কয়েকটা সহজ-সরল উপকরণ দিয়ে আপনি ঘাড় ও গলার কালো রং দূর করতে পারেন।

১) পাতিলেবুর রস যদি সপ্তাহে অন্তত তিন দিন চিনির সঙ্গে মিশিয়ে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে আধ ঘন্টা রেখে দিতে পারেন, একবার ব্যবহার করার পর দেখবেন কালো দাগ কতটা উঠে গেছে।

২) কালো দাগ দূর করতে সাহায্য করে অ্যালোভেরা জেল প্রতিদিন রাতে শুতে যাবার সময় ভালো করে অ্যালোভেরা জেল লাগিয়ে যদি শুয়ে পড়েন, দেখবেন কালো দাগ সহজে উঠে গেছে।

৩) কালো দাগ দূর করতে সাহায্য করে চালবাটা যে ভাত আপনি প্রতিদিন খান, সেই চাল ১ টেবিল-চামচ আগের দিন রাত্রে বেলা ভালো করে জলে ভিজিয়ে বেটে নিন। এই মিশ্রণটি ঘাড়ে, গলায় ভালো করে ঘষে ঘষে লাগিয়ে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন।

৪) কালো দাগ দূর করতে সাহায্য করে ভিটামিন ই অয়েল। ঘাড়ে, গলায় ভালো করে ঘষে ঘষে লাগিয়ে সারা রাত লাগিয়ে রাখুন। সকালে ঘুম থেকে উঠে দেখবেন সব দাগ চলে গেছে।

৫) কালো দাগ দূর করতে সাহায্য করে কফি পাউডার। টক দই, কফি পাউডার ভালো করে মিশিয়ে গলায়, ঘাড়ে, পিঠে লাগিয়ে রেখে দিন। আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। কালো দাগ দূর হবে সহজেই।

Related Articles