whatsapp channel

Skin Care: ত্বক হবে দুধের মতো ফর্সা, এইভাবে ব্যবহার করুন টমেটোর ফেসপ্যাক

লাল টমেটো দিয়ে অনেকেই ত্বকের যত্ন করেন। কিন্তু আপনারা হয়তো অনেকেই জানেন না, যে লাল টমেটো আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী। টমেটো আমাদের ত্বকের ওপরে ন্যাচারাল ব্লিচিং এজেন্ট হিসেবে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

লাল টমেটো দিয়ে অনেকেই ত্বকের যত্ন করেন। কিন্তু আপনারা হয়তো অনেকেই জানেন না, যে লাল টমেটো আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী। টমেটো আমাদের ত্বকের ওপরে ন্যাচারাল ব্লিচিং এজেন্ট হিসেবে কাজ করে। পুজোর আগে নিজেকে যদি একটু সুন্দর করতে চান তাহলে অবশ্যই টমেটোর রস ব্যবহার করতে পারেন, ত্বকের উপরে থাকা যে কোনো কালো দাগ সহজেই দূর করে দেবে টমেটো। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) লাল টমেটোর রস যদি আপনি প্রতিদিন স্নান করার আগে খুব ভালো করে মুখে, গলায়, পিঠে লাগাতে পারেন। তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার এবং চকচকে হবে।

২) লাল টমেটো রসের সঙ্গে দুই থেকে এক টেবিল চামচ টক দই ভালো করে মিশিয়ে এটাও কিন্তু ভালো করে মুখে, পিঠে, গালে, ঘাড়ে, কাঁধে, হাতে ইত্যাদি জায়গায় লাগিয়ে ফেলতে পারেন, দেখবেন ত্বক সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে যাবে।

৩) টমেটো রসের সঙ্গে দুই থেকে তিন টেবিল চামচ বেসন মিশিয়ে প্রতিদিন এটি ব্যবহার করতে পারেন। দেখবেন আপনার ত্বক দুধের মতন ফর্সা হয়ে গেছে।

৪) টমেটোর রস মধু এবং তার সঙ্গে পরিমাণমত গোলাপ জল খুব ভাল করে মিশিয়ে নিয়ে তুলে দিয়ে মিশ্রণটি মুখে লাগিয়ে অন্তত এক ঘণ্টা রেখে দিন, তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন।

৫) টমেটো রসের সঙ্গে পরিমাণমতো, আলুর রস পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে নিতে হবে। তারপর এরমধ্যে মিশিয়ে ঘাড়ে, পিঠে, হাতে, গলায় ভালো করে লাগিয়ে ফেলুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক