whatsapp channel

Cooking Tips: মিক্সার গ্রাইন্ডার পরিষ্কার করার সহজ পাঁচটি টিপস জেনে নিন

বর্তমানে মিক্সার গ্রাইন্ডার কোনরকম লাক্সারি নয়, এখন প্রতিটি রান্নাঘরে মিক্সার গ্রাইন্ডার অত্যন্ত জরুরি হয়ে পড়েছে শিলনোড়ায় বাটা মশলা একেবারে হারিয়ে যেতে চলেছে, কারণ কারোর প্রথম কথা অত সময় নেই আর…

Avatar

Shreya Chatterjee

বর্তমানে মিক্সার গ্রাইন্ডার কোনরকম লাক্সারি নয়, এখন প্রতিটি রান্নাঘরে মিক্সার গ্রাইন্ডার অত্যন্ত জরুরি হয়ে পড়েছে শিলনোড়ায় বাটা মশলা একেবারে হারিয়ে যেতে চলেছে, কারণ কারোর প্রথম কথা অত সময় নেই আর শীলে বাটা যথেষ্ট ঝক্কির কাজ, তা অনেকেই করতে চান না, তাই সকলেই একটা করে মিক্সার গ্রাইন্ডার কিন্তু মিক্সার গ্রাইন্ডারটাকে অনেকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পারেনা, Hoophaap এর পাতায় চট্জলদি দেখে ফেলুন মিক্সার গ্রাইন্ডারকে কিভাবে ঝকঝকে পরিষ্কার করবেন।

পাতিলেবুর রস – পাতিলেবুর রসের মধ্যে আমরা সকলেই জানি প্রচুর পরিমাণে অ্যাসিড থাকে, তাই পাতিলেবুর রস জলের মধ্যে দিয়ে তার মধ্যে মিক্সি বেশ খানিকক্ষণ ডুবিয়ে রাখতে পারেন অথবা পাতি লেবু টুকরো করে কেটে মিক্সার জারটি খুব ভালো করে ঘষে ঘষে পুরস্কার করে নিতে পারেন।

বেকিং সোডা – বেকিং সোডা যেকোন যদি তা তোলার জন্য ভীষণ উপযুক্ত তাই বেকিং সোডা যদি আপনি মিক্সার গ্রাইন্ডার এর মধ্যে দিয়ে বেশ অনেকক্ষণ জলের মধ্যে ডুবিয়ে রাখতে পারেন, তাহলে তারপরে ঘষে নিলেই দেখবেন সহজেই উঠে গেছে।

টমেটো সস – অনেকেই হয়ত ভেবে পান না কি করে টমেটো সস দিয়ে দাগ তোলা যায় একবার ব্যবহার করেই দেখুন, দেখবেন টমেটোর সস দিয়ে কেমন সহজেই আপনি মিক্সার গ্রাইন্ডারে থাকার যেটি দাগ তুলে ফেলতে পেরেছেন।

Cooking Tips: মিক্সার গ্রাইন্ডার পরিষ্কার করার সহজ পাঁচটি টিপস জেনে নিন

কমলালেবুর খোসা- কমলালেবু শীতকালে প্রচুর পরিমাণে পাওয়া যায় খোসাকে ফেলে দেবেন না, খোসাকে ভালো করে ফুটিয়ে খুব ভালো করে মিক্সার গ্রাইন্ডারে পিষে নিন, আর এই পিষে থাকা আপনার কমলালেবুর খোসাকে মিক্সার গ্রাইন্ডার এর মধ্যেই বেশ খানিকক্ষণ রেখে দিন, তারপরে হাত দিয়ে ভালো করে ধুয়ে নিন দেখুন কতটা চলে গেছে।

Cooking Tips: মিক্সার গ্রাইন্ডার পরিষ্কার করার সহজ পাঁচটি টিপস জেনে নিন

পাতিলেবুর রস আর বেকিং সোডা- দুটি উপকরণ নিয়ে দাগ তোলার জন্য ভীষণ উপযুক্ত। উপকরণকে খুব ভালো করে গরম জলের সঙ্গে মিশিয়ে মিশ্রণটি যদি মিক্সির জেদি দাগের মধ্যে বেশ খানিকক্ষণ ডুবিয়ে রাখতে পারেন, তারপরে দেখবেন সহজেই দাগ চলে গেছে।

Cooking Tips: মিক্সার গ্রাইন্ডার পরিষ্কার করার সহজ পাঁচটি টিপস জেনে নিন

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক