Hoop Life

Skin Care Tips: প্রতিদিন মেখে ফেলুন বেসন মধুর ফেসপ্যাক, এই সমস্যাগুলি থেকে মুক্তি পাবেন

ত্বক সুন্দর রাখতে ব্যবহার করুন বেসন। অনেক প্রাচীনকাল থেকেই ব্যাসন ব্যবহৃত হয়ে আসছে রূপচর্চার কাজে। কেমন হয় যদি আপনি ও আপনার বাড়িতে রূপচর্চার কাজে ব্যবহার করতে পারেন না বিষয়টা একেবারেই নয়, তবে বেসনের সঙ্গে মিশিয়ে নিতে হবে সামান্য মধু। তাহলেই হবে কেল্লাফতে। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

2 টেবিল চামচ বেসন, 3 টেবিল চামচ মধুর সঙ্গে নিতে হবে 4 টেবিল চামচ টক দই। খুব ভাল করে মিশিয়ে নিতে হবে। এরপর এই মিশ্রণটি স্নানের আগে খুব ভালো করে মুখে, গলায়, পিঠের ভালো করে লাগিয়ে রাখুন। যেখানে কালো দাগ বেশি হয়েছে সেখানে এর সঙ্গে সামান্য পরিমাণে আলুর রস মিশিয়ে নিতে পারেন এবং এটি যদি পরপর সাত দিন আপনি করেন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে যাবে।

বেসন ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। ত্বকের ওপরে থাকা মরাকোষ একেবারে দূর করে দেয় যার ফলে ত্বক সহজেই সুন্দর পরিষ্কার হয়ে যায়, তাই অবশ্যই বেসন ব্যবহার করুন, আর মধু ত্বককে ময়েশ্চারাইজ করে বেসনের সঙ্গে মধু মিশিয়ে দিলে আপনি পেতে পারেন। অসাধারণ একটি ফেসপ্যাক উপকারিতা জানলে আপনি সত্যিই অবাক হয়ে যাবেন। তখন আর করে ত্বকের ওপরে কালো দাগ দূর করে ত্বকের শুষ্কতা দূর করে অকালবার্ধক্য দূর করে তবে খেয়াল রাখতে হবে, এই সময় কখনও সাবান বা ফেসওয়াশ ব্যবহার করা যাবে না। এতে কিন্তু ত্বকের আরো ক্ষতি হবে।

whatsapp logo