Hoop Life

ড্রাই স্কিন, মেচেদা, ডেড স্কিন, রিংকলস নিমেষে দূর করতে মেনে চলুন ১০ টি ভেষজ উপাদান

মুখের হাজারো সমস্যার সমাধান হতে পারে আপনার রান্না ঘরে থাকা কয়েকটি জিনিস দিয়ে।

শুষ্ক ত্বকের জন্য-»
১) দু চামচ দুধের সর, এক চামচ নারকেল তেল ভাল করে মিশিয়ে দিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

২) দু’চামচ পাকা পেঁপে বাটা, এক চামচ অ্যালোভেরা জেল মুখের মধ্যে ভালো করে লাগিয়ে নিন। পাকা পেঁপে শুষ্ক ত্বকের জন্য খুব উপকারী একটি উপাদান।

৩) তিন চামচ অ্যালোভেরা জেল, এক চামচ মধু ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রেখে কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

মেচেদার জন্য-»
১) ১ চামচ শশার রস, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখুন। মেচেদার জন্য এটি খুব ভাল একটি উপকারী উপাদান।

২) একটা পাকা কলা, ১চামচ গোলাপ জল, এক চামচ পুদিনাপাতা বাটা ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

রিংকলস এর জন্য-»
১) এক চামচ ডিমের সাদা অংশ, এক চামচ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরে সামান্য ঈষদুষ্ণ জলে মুখ ধুয়ে ফেলুন।

২) এক চামচ গাজরের রস, এক চামচ মধু ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে রাখুন।

ডেড স্কিনের জন্য-»
১) এক চামচ বেসন, এক চামচ পাতিলেবুর রস, এক চামচ চালের গুঁড়ো, পরিমাণমতো জল ভালো করে মিশিয়ে নিয়ে সুন্দর করে ঘষে ঘষে লাগিয়ে নিন। কিছুক্ষণ পরেই ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

২) দু’চামচ কফি পাউডার, তিন চামচ কাঁচা দুধ, এক চামচ চালের গুঁড়ো ভাল করে মিশিয়ে নিয়ে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন। কিছুক্ষণ পরে ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

৩) এক চামচ টমেটো বাটা, এক চামচ চালের গুঁড়ো, এক চামচ কমলালেবুর খোসা গুঁড়ো ভাল করে মিশিয়ে নিন জলের সঙ্গে। এরপরই মিশ্রণটি ভালো করে লাগিয়ে নিন। শরীরের উপর থেকে মরা কোষ দূর করতে সাহায্য করে এই মিশ্রণটি।

whatsapp logo