whatsapp channel

Skin Care Tips: ত্বকে‌ ফিরে আসবে দুর্দান্ত জেল্লা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন অসাধারণ স্ক্রাবার

স্ক্রাবার ব্যবহার করলে ত্বকের ওপরে থাকা মরাকোষ সহজেই দূর হয়। কিন্তু আপনি কি জানেন? এই স্ক্রাবার ব্যবহার করার জন্য আপনাকে দোকানে ছুটে গিয়ে নামিদামি কোন স্ক্রাবার কিনতে হবে না। বাড়িতে…

Avatar

Advertisements
Advertisements

স্ক্রাবার ব্যবহার করলে ত্বকের ওপরে থাকা মরাকোষ সহজেই দূর হয়। কিন্তু আপনি কি জানেন? এই স্ক্রাবার ব্যবহার করার জন্য আপনাকে দোকানে ছুটে গিয়ে নামিদামি কোন স্ক্রাবার কিনতে হবে না। বাড়িতে থাকা মাত্র দুটি খুব সামান্য উপকরণ যা আমাদের প্রত্যেকের বাড়িতেই থাকে, তা দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন, আপনার ত্বকের জন্য উপযুক্ত স্ক্রাবার। দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন, কিভাবে আপনি এই স্ক্রাবার তৈরি করবেন।

Advertisements

সকালবেলা ঘুম থেকে উঠে মুখ ভালো করে কাঁচা দুধ দিয়ে পরিষ্কার করে ফেলুন। এরপর একটি ছোট পাত্রের মধ্যে বেশ খানিকটা পরিমাণে নারকেল তেল ভালো করে বানিয়ে নিন, তারপর তার মধ্যে মোটা দানার চিনি খুব ভালো করে মিশিয়ে নিন। চিনি পুরো গলে না যাওয়ার আগে খুব ভালো করে মুখে, পিঠে, গলায়, হাতে ভালো করে ম্যাসাজ করুন। দেখবেন মাসাজ করতে করতে চিনি অনেকখানি গলে যাবে। আর এইভাবে আপনি যদি মাসাজ করতে পারেন ত্বক নিমেষে নরম হয়ে যাবে।

Advertisements

হাত দিয়ে কিছুক্ষণ পরে দেখবেন আপনার তখন নরম হয়ে গেছে, সপ্তাহে তিনদিন এটি করুন। দেখবেন আপনার ত্বকের ওপরে জমে থাকা সমস্ত মরা কোষ দূর হয়ে গিয়ে ত্বক নরম ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে। এইভাবে চটজলদি আপনি বাড়িতে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ স্ক্রাবার। স্ক্রাবার ব্যবহার করুন আর এই স্ক্রাবারের উপকারিতা সম্পর্কে আপনি নিজেও বুঝতে পারবেন। তাছাড়া যদি মনে হয় তাহলে জেনেও নিতে পারেন, স্ক্রাবার আপনি ব্যবহার করলেই আপনার ত্বকের উপরে হওয়া ব্ল্যাকহেডস দূর হবে। এই স্ক্রাবার ব্যবহার করলে ত্বক নরম পরিষ্কার ঝকঝকে হবে। স্ক্রাবার ব্যবহার করলে আপনার ত্বক অনেক সুন্দর মোলায়েম হবে, অকালবার্ধক্য দূর করতে সাহায্য করবে নারকেল তেল।

Advertisements

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Advertisements
whatsapp logo
Advertisements