Hoop Life

Lifestyle: সুখ-সমৃদ্ধি পেতে মা লক্ষ্মীর নামেই করুন আপনার মেয়ের নামকরণ, জেনে নিন পাঁচটি সহজ নাম

আপনার কি ঘরে ছোট্ট কন্যা সন্তান জন্মেছে? মানে বাড়িতে মা লক্ষ্মী এসেছেন, আমরা প্রত্যেকেই চাই আমাদের অর্থ সংকটকে যাতে আমরা খুব সহজেই জয় করতে পারি। তাই মা লক্ষ্মী আমাদের ঘরে আসবে এ তো অনেক আনন্দের কথা। এইবার নিশ্চয়ই সবাই মিলে ঠিক করতে শুরু করে দিয়েছেন কি নাম রাখবেন, নাম রাখার সময় অনেকেই অনেক কিছু ভেবে কূলকিনারা করতে পারে না, অনেক সময় বাবা-মায়ের নামের প্রথম অক্ষর মিলিয়ে রাখার চেষ্টা করেন। কিন্তু বর্তমানে নানান অদ্ভুত অদ্ভুত নাম খুঁজে পাওয়া যায় কোনো মানে নেই, কিন্তু বাড়িতে যখন একবার মা লক্ষ্মী এসেছেই, নিচে দেখে নিন কোন নামটি আপনার কন্যার জন্য উপযুক্ত।

প্রভা – ছোটর উপর প্রভা নামটি বেশ সুন্দর যদিও একটু সেকেলে নাম। আদরের কন্যার নাম এটি রাখতেই পারেন।

চন্দ্রা – মা লক্ষ্মীর আরেকটি নাম হলো চন্দ্রা। ছোট নামের মধ্যে নামটি বেশ সুন্দর। বাবা মায়ের নাম যদি চ দিয়ে শুরু হয়, তাহলে এটি আপনার জন্য একেবারে উপযুক্ত।

ইন্দিরা – মা লক্ষ্মীর আরেকটি নাম হল ইন্দিরা। তাই সহজেই এই নামটি আপনি আপনার বাড়ির আদরের কন্যার নাম রাখতেই পারেন।

ঐশ্বর্যা – আপনি যদি চান আপনার আদরের কন্যাটি পরবর্তীকালে একেবারে ধন-সম্পদে পূর্ণ থাকুক, তাহলে তার নাম দিতেই পারেন ঐশ্বর্যা।

হিরন্ময়ী – চার অক্ষরের নামের মধ্যে হিরন্ময়ী নামটি বেশ সুন্দর। মা লক্ষ্মীর আরেক নাম হিরন্ময়ী। আপনি যদি চান একটু বড় নাম রাখতে তাহলে অনায়াসে দিয়ে দিন এই অসাধারণ নামটি।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক