whatsapp channel

Anti Aging Tips: চেহারায় পড়বে না বয়সের ছাপ, প্রতিদিন মেনে চলুন ১০টি ঘরোয়া টিপস

অল্প বয়সে বুড়ি বুড়ি লাগছে? অল্পবয়সী চেহারায় চামড়া কুঁচকে যাচ্ছে? একদম চিন্তা করার নেই, যদি এই ১০ টি সহজ টিপস মেনে চলতে পারেন। তাহলে কখনো অকালবার্ধক্য আসবে না। অল্প বয়সে…

Avatar

HoopHaap Digital Media

অল্প বয়সে বুড়ি বুড়ি লাগছে? অল্পবয়সী চেহারায় চামড়া কুঁচকে যাচ্ছে? একদম চিন্তা করার নেই, যদি এই ১০ টি সহজ টিপস মেনে চলতে পারেন। তাহলে কখনো অকালবার্ধক্য আসবে না। অল্প বয়সে বুড়ো হয়ে গেলে সত্যিই অনেকের মধ্যেই মানসিক সমস্যা দেখা যায়, এই মানসিক সমস্যার হাত থেকে বাঁচতে এবং নিজেকে সুন্দর করতে অবশ্যই মেনে চলতে হবে এই সহজ টিপসগুলো।

১) সারা দিনে অন্তত পাঁচ থেকে ছয় বার মুখে ভালো করে ঠান্ডা জলের ঝাপটা দিতে হবে।

২) অন্তত দিনে দুবার বরফ নিয়ে এসেই বরফের মাসাজ করতে হবে। মুখের মধ্যে বরফ এর মাস আর যদি নিয়ম করে করা যায় তাহলে ত্বকের তারুণ্য বজায় থাকে।

৩) দিনে অন্তত ৪ লিটার জল পান করতে হবে জল শরীর থেকে টক্সিনকে বার করতে সাহায্য করে।

৪) সকালবেলা ঘুম থেকে উঠে যে কোন সবজি, শাক এর জুস পান করতে হবে যেমন শসা, লাউ, চাল কুমড়ো পালং শাক প্রভৃতি এর সঙ্গে যদি সম্ভব হয়, তাহলে কমলালেবু, আপেল যোগ করা যেতে পারে।

৫) অকাল বার্ধক্য দূর করার জন্য প্রতিদিন নিয়ম করে ৩০ মিনিট হাঁটাচলা করতে হবে, যোগব্যায়াম, প্রাণায়াম করা অতি প্রয়োজনীয়।

৬) অকালবার্ধক্য দূর করতে প্রয়োজন উপযুক্ত ঘুমের। বর্তমানে ব্যস্ততার জন্য রাত্রে বেলা ঘুম কম হয় এবং অতিরিক্ত মোবাইল এবং ল্যাপটপের নীল আলোর জন্য ভীষণ ক্ষতিকর তাই তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ার চেষ্টা করতে হবে।

৭) ময়দা, চিনি জাতীয় খাবার জাঙ্কফুড অতিরিক্ত ভাজাভুজি এড়িয়ে চলতে হবে। তার বদলে শাকসবজি, স্প্রাউট অর্থাৎ অঙ্কুরিত ছোলা, বাদাম ইত্যাদি খেতে হবে।

৮) রাতের খাবার অন্তত আটটার মধ্যেই সেরে ফেলতে হবে। শুতে যাওয়ার আগে সামান্য হাঁটাহাঁটি করে শুতে হবে।

৯) শীতকাল মানেই অতিরিক্ত গরম জলে স্নান করা বন্ধ করতে হবে। জল যদি বেশি ঠান্ডা থাকে তাহলে অন্তত দু তিন ঘন্টার জন্য জলের বালতি হালকা কাপড় দিয়ে চাপা রেখে গরম করতে রোদের মধ্যে দিয়ে দিন তারপরে সেই জল দিয়ে স্নান করুন।

১০) অতিরিক্ত চিন্তা করা তারপরে মানসিক সমস্যা ইত্যাদি দূর করতে হবে। তার জন্য হাসি ঠাট্টা মজা ইয়ারকি ইত্যাদির মধ্যে থাকতে হবে, গান শুনতে হবে। সব মিলিয়ে যদি মন ভাল থাকে তাহলে ত্বক সুন্দর থাকবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media