whatsapp channel

Skin Care Tips: মুখের কালো দাগ দূর করার ৫টি ফেসপ্যাক

মুখের কালো দাগ দূর হবে সহজেই। আর এই কালো দাগ দূর করার জন্য আপনি অবশ্যই ব্যবহার করতে পারেন বিশেষ বিশেষ ফেসপ্যাক। তবে এর জন্য আপনাকে খুব দাম দিয়ে কিছু কিনতে…

Avatar

HoopHaap Digital Media

মুখের কালো দাগ দূর হবে সহজেই। আর এই কালো দাগ দূর করার জন্য আপনি অবশ্যই ব্যবহার করতে পারেন বিশেষ বিশেষ ফেসপ্যাক। তবে এর জন্য আপনাকে খুব দাম দিয়ে কিছু কিনতে হবে না। ঘরের মধ্যে থাকা ফেলে দেওয়া জিনিস দিয়ে আপনি তৈরি করে ফেলতে পারেন, অসাধারণ এই ফেসপ্যাক।

১) মুখের কালো দাগ দূর করার জন্য ব্যবহার করুন কলার খোসা। কলার খোসা আমরা ফেলে দিয়ে কলার খোসা মিক্সিতে সামান্য জল দিয়ে যদি পেস্ট করে মুখে লাগাতে পারেন। তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়েছে। এর সঙ্গে সামান্য চিনি মিশিয়ে ত্বকের উপরে ঘসলে, ত্বকের জন্য খুব ভাল স্ক্রাবার হিসেবেও কাজ করবে।

২) মুখের উপরে কালো দাগ দূর করার জন্য অবশ্যই ব্যবহার করতে পারেন পাতিলেবু। পাতিলেবু ত্বকের জন্য ভীষণ ভালো একটি উপাদান। প্রাকৃতিক অ্যাসিড থাকে পাতিলেবুর মধ্যে। এই প্রাকৃতিক অ্যাসিড ত্বকের ওপরে অসাধারণ কাজ করে।

৩) ত্বকের উপরে হওয়া কালো দাগ দূর করার জন্য আপনি ব্যবহার করতে পারেন মৌরি। মৌরি আগের দিন জলের মধ্যে ভিজিয়ে তারপরে বেটে নিয়ে যদি মৌরি মুখেতে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়েছে।

৪) ত্বকের উপরে কালো দাগ দূর করার জন্য ব্যবহার করুন ভাতের ফ্যান। ভাতের ফ্যানের সঙ্গে অল্প সামান্য পরিমাণে মধু মিশিয়ে যদি এই মিশ্রণটি মুখে লাগাতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়েছে।

৫) ত্বকের উপরে হওয়া কালো দাগ দূর করতে অবশ্যই ব্যবহার করতে পারেন পান পাতা। আমরা পান খেয়ে থাকি। কিন্তু পান ত্বক এবং চুলের জন্য কতটা উপকারী তা আমরা অনেকেই জানি না, একটা পান পাতা তার সঙ্গে সামান্য ধনে পাতা ভালো করে গোলাপজল একসঙ্গে বেটে নিয়ে, এই মিশ্রণটি যদি মুখের কালো দাগের ওপরে কিছুক্ষণ রাখতে পারেন, তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media