whatsapp channel

Skin Care Tips: বলিরেখা দূর হয়ে ত্বক থাকবে তরুণ সতেজ, ভরসা রাখুন তিনটি ফলে

বয়স হয়ে গেলেই আমাদের চোখের চারপাশে ঠোঁটের দু'পাশে নানান রকমের লাইনের আঁকিবুকি খেলা চলতে থাকে। কিন্তু এই বলিরেখাকে আপনি সহজে দূর করতে চান তাহলে ভরসা রাখতে পারেন এই তিনটি ফলের…

Avatar

Advertisements
Advertisements

বয়স হয়ে গেলেই আমাদের চোখের চারপাশে ঠোঁটের দু’পাশে নানান রকমের লাইনের আঁকিবুকি খেলা চলতে থাকে। কিন্তু এই বলিরেখাকে আপনি সহজে দূর করতে চান তাহলে ভরসা রাখতে পারেন এই তিনটি ফলের ওপর। এই ফল কিন্তু আপনার ত্বকে অকালবার্ধক্য আসতে দেরি করাবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কি এমন তিনটি ফল যা কি আপনার ছবি মুখের চারপাশে হওয়া বলিরেখা একেবারে দূর হয়ে যাবে।

Advertisements

১) পাকা পেঁপে- আমরা অনেকেই জানিনা, পাকা পেঁপে আমাদের ত্বকে অকালবার্ধক্য বন্ধ করে দিতে সাহায্য করে। পাকা পেঁপে যদি সামান্য নিয়ে তার সঙ্গে মধু মিশিয়ে রাখতে সপ্তাহে অন্তত তিন দিন লাগিয়ে আধ ঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বকের বলিরেখা আস্তে আস্তে কমে যাচ্ছে।

Advertisements

২) পাকা কলা – আমরা অনেক সময় কলা বেশি পেকে গেলে কলাকে ফেলে দি। কিন্তু কখনই এটা করা উচিত নয়, কলা যখনই দেখবেন অতিরিক্ত পেকে গেছে খেতে পারছেনা, সেক্ষেত্রে ফেলে না দিয়ে পাকা কলাকে ভালো করে চটকে নিয়ে এর মধ্যে সামান্য চিনি মিশিয়ে মিশ্রণটি মুখে অন্তত পাঁচ মিনিট ধরে ম্যাসাজ করুন। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। সপ্তাহে সাতদিন পর পর স্নানের আগে এটি করে দেখুন আপনার ত্বক কত সুন্দর হয়ে যাবে।

Advertisements

৩) সবেদা – প্রতিদিন মুখে যদি এক টুকরো সবেদা ঘষতে পারেন, তাহলে দেখবেন আপনার ত্বক কত পরিষ্কার হয়ে গেছে। সবেদার মধ্যে থাকা প্রাকৃতিক বালি বালি উপাদান আপনার ত্বকের উপরে মরা কোষ দূর করে ত্বকের জেল্লা বাড়িয়ে দেবে।

Advertisements
whatsapp logo
Advertisements