Hoop Life

Skin Care With Water: এক পয়সাও খরচ হবে না, ত্বক পরিষ্কার করুন জল দিয়ে

আপনি যদি সারা দিনে অন্তত ৮ থেকে ১০ গ্লাস জল পান করেন, তাহলে আপনার ত্বক এমনি অনেক সুন্দর থাকবে। এজন্য আপনাকে নতুন করে কিছু করতে হবে না। আমরা অনেকেই বুঝতে পারিনা বা বুঝতে চাইনা, যে জল আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী। আপনি যদি সারাদিনে এমনি স্বাভাবিক জল দিয়ে সারা দিনে অন্তত পাঁচ থেকে ছয় বার খুব ভালো করে মুখ ঝাপটা দিয়ে ধুয়ে ফেলুন, তাহলে কি জানেন আপনার ত্বকের অর্ধেক সমস্যা নিমেষে দূর হয়ে যাবে। বিশ্বাস যদি না হয় তাহলে, একবার করেই দেখবেন, বিশেষত সকালবেলা ঘুম থেকে উঠে দুপুর বেলা এবং রাত্রিবেলা শুতে যাওয়ার সময় জলের ঝাপটা দিয়ে দিয়ে মুখ ভালো করে পরিস্কার করবেন।

এছাড়া সকাল এবং রাত্রিবেলা যদি জলকে বরফ তৈরি করে সেই বরফ যদি মুখের উপরে ঘষা যায় অন্তত ১০ থেকে ১৫ মিনিট, তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে। যদি ভাবেন এগুলো সব মনগড়া কথা তাহলে কিন্তু একেবারই নয়। কারণ বহু সেলিব্রেটি কিন্তু এই ছোট্ট সহজ টিপস মেনে চলেন। সেলিব্রেটিদের মতন যদি ত্বক পেতে চান, তাহলে অবশ্যই বরফের এই ছোট্ট টিপস ব্যবহার করুন।

ঠান্ডা জল দিয়ে আপনি কিভাবে নিজের মুখে সুন্দর করবেন জেনে নিন তার ফর্মুলা। আপনি কি জানেন? গরম জল আপনার ত্বককে সুন্দর করতে সাহায্য করে সপ্তাহে অন্তত তিন দিন মুখে বাষ্প স্নান করুন, বুঝতে পারলেন না তো গরম জলের মধ্যে তোয়ালে ডুবিয়ে নিয়ে সেই তোয়ালে মুখের ওপরে অন্তত দু তিন মিনিট রেখে পুনরায় আবার সেই কাজটি করুন। এরকম বেশ কয়েকবার করতে থাকুন দেখবেন, আপনার ত্বককে সুন্দর এবং পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে।