whatsapp channel

Skin Care: পাবেন দুধের মত স্কিন, ত্বকের যত্নে বাড়িতে বানিয়ে মেখে ফেলুন নাইট ক্রিম

আমরা অনেকেই রাত্রিবেলা শোওয়ার সময় ত্বকের সেই ভাবে যত্ন করিনা। কিন্তু এটি একেবারেই উচিত না। সারাদিনের ধুলো ময়লা পরিষ্কার না করে আপনি রাত্রিবেলা যদি শুয়ে পড়েন তাহলে আপনার ত্বক অনেক…

Avatar

HoopHaap Digital Media

আমরা অনেকেই রাত্রিবেলা শোওয়ার সময় ত্বকের সেই ভাবে যত্ন করিনা। কিন্তু এটি একেবারেই উচিত না। সারাদিনের ধুলো ময়লা পরিষ্কার না করে আপনি রাত্রিবেলা যদি শুয়ে পড়েন তাহলে আপনার ত্বক অনেক বেশি ফ্যাকাসে হয়ে যাবে। ধুলো ময়লা জমতে জমতে ত্বকের ওপরে ময়লার একটা আস্তরণ পড়ে যাবে। যাতে আপনাকে দেখতে মোটেই ভালো লাগবেনা কিন্তু অনেকেই বাজারচলতি অনেক নামিদামি নাইট ক্রিম ব্যবহার করে থাকেন। তাদের উদ্দেশ্যে একটা কথাই বলা আপনি অতি স্বাভাবিক ভাবেই নাইট ক্রিম বাড়িতে তৈরি করে ফেলতে পারেন। এর জন্য আপনাকে খুব বেশি টাকা খরচ করতে হবেনা।

নাইট ক্রিম বানানোর জন্য প্রথমেই যে জিনিসটি দরকার সেটি হল ভিটামিন ই ক্যাপসুল। ভিটামিন ই ক্যাপসুল আপনি যে কোন ওষুধের দোকানে গেলেই পেয়ে যাবেন। এটির দুটো পাওয়ার হয়। একটি ৪০০ আর ৬০০। যার প্রবলেম বেশি তারা ৬০০ পাওয়ার এটা ব্যবহার করতে পারেন। একটি ভিটামিন ই ক্যাপসুল, এক চামচ লেবুর রস এবং এক চামচ গ্লিসারিন ১ চামচ গোলাপ জল খুব ভালো করে মিশিয়ে নিয়ে প্রথমে সামান্য বেসন আর কাঁচা দুধ দিয়ে পরিষ্কার করে নিতে হবে। এরপর এই মিশ্রণটিকে আপনাকে মুখে ভালো করে ম্যাসাজ করতে হবে।

আপনি এটি যদি টানা সাতদিন করতে পারেন। দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার হয়ে গেছে। তবে যাদের তৈলাক্ত ত্বক তারা কখনোই এটি সারারাত লাগিয়ে রাখবেননা। এতে অন্তত আধঘন্টার জন্য লাগিয়ে ভালো করে মুখে ম্যাসাজ করে আপনাকে শুয়ে পড়তে হবে। সকালবেলা ঘুম থেকে উঠে অবশ্যই কোনো মাইল্ড ফেসওয়াশ অথবা হাতের সামান্য বেসন এবং জল দিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিলেই আপনি পেয়ে যাবেন অসাধারণ একটি ঝকঝকে ত্বক। এর মধ্যে থাকা লেবুর রসের মধ্যে প্রাকৃতিক অ্যাসিড যা আপনার ত্বকের ওপরে হওয়া কালো দাগ একেবারে দূর করে দেবে। গ্লিসারিন আপনার ত্বককে ময়েশ্চারাইজ করতে সাহায্য করবে। এছাড়া গোলাপ জলের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বক আরও সুন্দর করতে সাহায্য করবে। তাই আর দেরিনা করে এই অসাধারণ নাইট ক্রিম চটজলদি বানিয়ে ফেলুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media