whatsapp channel

Skin Care Tips: মাত্র কুড়ি মিনিটেই ত্বক হবে দুধের মতো ফর্সা, জেনে নিন সহজ বিউটি টিপস

দুধের মতন ফর্সা ত্বক পাওয়ার জন্য সময় লাগবে মাত্র কুড়ি মিনিট, পরে কুড়ি মিনিটের মধ্যেই আপনি কিন্তু পেয়ে যাবেন একেবারে সুন্দর ঝকঝকে ত্বক। তবে ইচ্ছা করলে আপনি বাড়িতেই কিন্তু বানিয়ে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

দুধের মতন ফর্সা ত্বক পাওয়ার জন্য সময় লাগবে মাত্র কুড়ি মিনিট, পরে কুড়ি মিনিটের মধ্যেই আপনি কিন্তু পেয়ে যাবেন একেবারে সুন্দর ঝকঝকে ত্বক। তবে ইচ্ছা করলে আপনি বাড়িতেই কিন্তু বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ফেসপ্যাক, আর এই ফেস প্যাকগুলি আপনি যদি প্রতিদিন ব্যবহার করেন, তাহলে দেখবেন আপনার ত্বকের উপরে থাকা কালো দাগ সহজে দূর হয়ে যাবে।

তার জন্য প্রথমেই আপনাকে যেটা নিতে হবে দুধের সর। দুধের সরের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি ফ্রিজে রেখে দিতে পারেন। রাতে শুতে যাওয়ার পরে কিংবা স্নান করার পর এটিকে অবশ্যই খুব ভালো করে গোটা মুখে লাগিয়ে নিতে পারেন, মুখের ওপরে যে ধরনের কালো দাগ হয়। সেগুলো কিন্তু সহজেই দূর হয়ে যাবে, সারা রাত রাখার পরে অথবা ঘন্টা খানিক রাখার পরে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

আরেকটি অসাধারণ ফেসপ্যাক হল পাতিলেবুর রসের সঙ্গে যদি সমপরিমাণ টক দই। ভালো করে মিশিয়ে পুরো মিশ্রণটি মুখে, গলায় কাঁধে, ঘাড়ে ভালো করে লাগিয়ে এক ঘন্টা রেখে ধুয়ে ফেলতে পারেন। তাহলে দেখবেন দাগ একেবারে চলে যাবে। এই দাগকে যদি দূর করতে চান তাহলে অবশ্যই এই ফেসপ্যাক ব্যবহার করুন।

আরেকটা অসাধারণ ফেসপ্যাক হল চালের গুঁড়োর সঙ্গে কফি পাউডারকে যদি খুব ভালো করে মিশিয়ে কাঁচা দুধের সঙ্গে লাগাতে পারেন। সপ্তাহে অন্তত তিন থেকে চারবার লাগান, তাহলে দেখবেন ত্বক উজ্জ্বল হয়ে গেছে, তাহলে আর দেরি কেন হাজার হাজার টাকা খরচ করে আর সময় নষ্ট করবেন কেন? বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ তিনটি ফেসপ্যাক। আর মেখে নিলে আর আপনাকে বিউটি পার্লারে গিয়ে সুন্দর হতে হবে না।

Skin Care Tips: মাত্র কুড়ি মিনিটেই ত্বক হবে দুধের মতো ফর্সা, জেনে নিন সহজ বিউটি টিপস

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক