whatsapp channel

Skin Care: কালো ত্বক ফর্সা করার তিনটি টিপস

চটজলদি কালো থেকে ফর্সা হতে অনেকেই পছন্দ করেন তাই জন্য তারা কতই না বাইরে থেকে ফেয়ারনেস ক্রিম যতই মাখুন, সেখানে তাৎক্ষণিক একটা গায়ের রং ফর্সা হয় কিন্তু এটি বেশি দিন…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

চটজলদি কালো থেকে ফর্সা হতে অনেকেই পছন্দ করেন তাই জন্য তারা কতই না বাইরে থেকে ফেয়ারনেস ক্রিম যতই মাখুন, সেখানে তাৎক্ষণিক একটা গায়ের রং ফর্সা হয় কিন্তু এটি বেশি দিন আপনার ত্বকের স্থায়ীত্ব থাকবে না, কারণ কালো থেকে ফর্সা হতে গেলে কোনোভাবেই কোনো কেমিকাল আপনার ত্বকের জন্য প্রযোজ্য নয়। এর জন্য ওপর থেকে ঘষামাজা করতে হবে প্রাকৃতিক উপাদান দিয়ে আর এই প্রাকৃতিক উপাদানে পারে প্রকৃত থেকে ফর্সা করতে।

Advertisements

১) লেবুর রস – পাতিলেবুর রস যদি প্রতিদিন আপনার যেখানে জায়গাটি কালো হয়ে গেছে, সেখানে যদি ভালো করে ঘষে ঘষে সামান্য একটু নুন দিয়ে মাখা যায় তাহলে দেখবেন ত্বক কত সুন্দর পরিষ্কার হয়ে গেছে। পাতিলেবুর মাসের মধ্যে থাকা এসিড আপনার ত্বকের রঙ পরিষ্কার করতে অনেক সাহায্য করে।

Advertisements

২) কফি পাউডার – কফির মধ্যে থাকা ক্যাফিন ত্বকের ওপরে কালো দাগ দূর করতে সাহায্য করে কফি খাওয়া স্বাস্থ্যের জন্য খুব একটা ভালো নয় কিন্তু কফি মাখা ত্বকের জন্য ভীষণ ভালো। কফি পাউডার যদি সারা দিনে অন্তত একবার ভালো করে মুখে ম্যাসাজ করে মুখ ভালো করে ধুয়ে ফেলতে পারেন। তাহলে দেখবেন তত সুন্দর হয়ে যাবে।

Advertisements

৩) বেকিং সোডা – বেকিং সোডার রান্নায় ব্যবহার করা হয় কিন্তু বেকিং সোডা ত্বকের উপরে হওয়া জেদি কালো দাগ দূর করতে সহজেই সাহায্য করে। আপনার কনুইতে গলার কাছে যদি কালো দাগ হয় তাহলে অবশ্যই বেকিং সোডা নারকেল তেল এবং বেসন ও তার সঙ্গে সামান্য কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি কালো জায়গার উপরে বেশ কিছুক্ষণের জন্য রেখে দিন। এই ভাবে যদি নিয়মিত এগুলিকে মাখা যায় তবে আপনার উপরের হওয়া কালো দাগ সহজে দূর হয়ে যায়।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media